ই-পেপার

দাদা-দাদির কবরের পাসে শায়িত হলেন ইউক্রেনে নিহত হাদিসুর

নিজস্ব প্রতিবেদক | আপডেট: March 15, 2022

ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান কে গ্রামের বাড়িতে পারিবারিক গোরস্থানে দাদা-দাদির কবরের পাশে শায়িত করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় বাড়ির পেছনের মাঠে হাদিসুরের জানাজা নামাজ এবং শ্রদ্ধা নিবেদন শেষে দাফন সম্পন্ন হয়। জানাজা নামাজে ইমামতি করেন পেস ইমাম মো. জিয়াউর রহমান।

এর আগে সোমবার রাত ১০টার দিকে বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নে লাশবাহী অ্যাম্বুলেন্সটি এসে পৌঁছায় হাদিসুরের নিথর দেহ। লাশ আসার খবরেই গোটা গ্রামজুড়ে হৃদয় বিদারক ঘটনার সৃষ্টি হয়। স্বজন হারানোর কান্না আর বিলাপে ভাড়ি হয়ে ওঠে এলাকার পরিবেশ।

এ সম হাদিসুরের লাশ দেখতে ভিড় করেন আত্বীয় স্বজনসহ এলাকাবাসী। কফিনের ভেতর পুড়ে কয়লা হওয়া হাদিসুরের দেহ দেখে চিৎকার করতে থাকেন মা-বাবা, ভাইবোনসহ স্বজনরা। স্বজনদের বুকফাটা কান্নায় চোখের পানি ধরে রাখতে পারেননি এলাকার নারী-পুরুষরা।

নিহত হাদিসুরের ছোটভাই গোলাম মাওলা প্রিন্স জানান, আগেই দাফনের সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছিল। রোববার দুপুরে লাশ আসার কথা থাকলেও ইস্তাম্বুলে তুষারপাতের কারণে লাশ আনা সম্ভব হয়নি।

তিনি বলেন, আমার ভাইয়ের লাশ সোমবার বেলা ১২টা ছয় মিনিটে ঢাকা বিমানবন্দরে এসে পৌঁছায়। বাঁচার জন্য যে আমাদের আর কিছুই রইলোনা। এই বলে কান্নায় ভেঙ্গ পরেন প্রিন্স।

এদিকে, মঙ্গলবার সকাল ১০ টায় নিজ বাড়ির পেছনের মাঠে হাদিসুরের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন বেতাগী উপজেলা নিবাহী অফিসার সুহৃদ সালেহীন, বেতাগী উপজেলা চেয়ারম্যন মাকসুদুর রহমান ফোরকান, বেতাগী পৌর মেয়র এবিএম গোলাম কবির, ইউপি চেয়ারম্যন খলিলুর রহমান খানসহ আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশি, এলাকার হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন।

বেতাগী উপজেলা নির্বাহী অফিসার সুহৃদ সালেহীন বলেন, হাদিসুরের পরিবারের এ ক্ষতি অপুরনীয়। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবেদন জানাই তিনি যেন হাদিসুরের পরিবারে প্রতি খেয়াল রাখেন এবং তাদের আর্থিক সহায়তা দেন সেজন্য অনুরোধ করছি। আমি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি।

উল্লেখ্য, গত ২ মার্চ এমভি বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলার ঘটনা ঘটে। এতে বিস্ফোরণে মারা যান জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান।

  • ফেইসবুক শেয়ার করুন