ই-পেপার

শোক ছাপিয়ে আত্ম প্রচার নেতাদের

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 17, 2023

১৫ই আগষ্টের জাতীয় শোক দিবসে শোক প্রকাশ করার চেয়ে নিজেদের পরিচিতি বা আত্ম প্রচার করতে ব্যস্ত নেতারা। দলীয় নির্দেশ অমান্য করে জেলার অনেক নেতারা শোক দিবসের ব্যানার, পোষ্টার ও ফেস্টুন করে বিভিন্ন স্থানে সাটিয়ে দিয়েছে। আবার কেউ নিজে ও সমর্থকদের দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করছেন। জাতীয় শোক দিবসের ব্যনারে শুধু মাত্র ১৫ই আগষ্ট তারিখে যারা শহীদ হয়েছে শুধু তাদের ছবি দিয়ে ব্যনার ফেষ্টুন বা পোষ্টার সাটানোর নিদেশ অনেকেই মানছেননা। প্রশাসন ও জেলা আওয়ামীলীগ নিয়ম মেনে পোষ্টার করলেও মানছেননা আওয়ামী লীগের অনেক নেতা। নিজেকে জাহির করতে ছবি সংবলিত পোষ্টার, ফেষ্টুন করছেন তারা। নিজেকে প্রচার করতে গিয়ে শোক ব্যানারে ছাপিয়ে গেছেন। নিজেদের ছবি পরিচয় প্রচার করতে স্থানীয় জাতীয় সংসদ সদস্যদের ছবিও শহীদের ছবির পাশাপাশি তুলে দিচ্ছেন। এতে দলীয় নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করছেন।

ঝালকাঠি পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামলী লীগ নেতা ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, কাঠালিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও শৌলজালিয়া ইউপি চেয়ারম্যন মাহমুদ হাসান রিপনসহ অনেকেই বিভিন্ন স্থাপনা ও সড়কে নিয়ম বর্হিভূত তাদের নিজেদের ছবি সংবলিত পোষ্টার ব্যানার সাটিয়েছেন।

এ বিষয়ে ঝালকাঠি পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার বলেন, আমার ব্যানার যাকে দিয়ে করেছি, সে ভুল করেছে। শোক ব্যানারে ব্যক্তিগত ছবি দেওয়া যাবেনা তা আমার জানা ছিলনা। পত্রিকায় দেখলাম অন্য মেয়রের ছবিসহ ছাপা হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও শৌলজালিয়া ইউপি চেয়ারম্যন মাহমুদ হাসান রিপন বলেন শোক দিবসের ব্যানারে নিজের ছবি দেওয়া যাবে তা এমন দলীয় নির্দেশনা জানা ছিলনা। অনেক এমপি নিজের ছবিসহ ব্যানার করেছেন, তাই আমিও করেছি।

জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক খান সাইফুল্লাহ পনির বলেন, দলীয় নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধু ও তার পরিবার ছাড়া কারও ছবি দেওয়া যাবেনা। আমাদের আদর্শিক পিতা স্বপরিবারে শহীদ হলো, সেখানে আামাদের ছবি দেই কিভাবে? যারা শোক দিবসে নিজেদের ছবি দিয়েছে এটা তাদের চেতনার অভাব।

  • ফেইসবুক শেয়ার করুন