ই-পেপার

মেঘনায় জাহাজে ডাকাতি, থানায় অভিযোগ

হিজলা (বরিশাল) প্রতিবেদক | আপডেট: December 1, 2021

বরিশালের হিজলা উপজেলায় হিজলা গৌরবদী ইউনিয়নের সাওড়া সৈয়দখালী এলাকার মেঘনা নদীতে নোঙর করা জাহাজে ১ ডিসেম্বর রাত আনুমানিক ৩ টার দিকে ডাকাতি সংঘটিত হয়েছে।

এসময় ডাকাতদল নগদ এক লক্ষ পঁচিশ হাজার টাকা, ২৫টি মোবাইল সেট, ৮টি ওকিটকি, ৫টি দিক নির্দেশক যন্ত্র ও এক হাজার দুইশত লিটার তেল নিয়ে যায়। এঘনায় জাহাজ কর্তৃপক্ষ হিজলা থানায় অভিযোগ দায়ের করেছে।

জানা গেছে, মেঘনা নদীতে সিমেন্ট তৈরীর কাচামাল বহনকারী এমবি জহিরুল হাসান-৫ লাইটার জাহাজে ডাকাতির ঘটনা ঘটছে।

বিভিন্ন সূত্র জানিয়েছে, হিজলা গৌরবদী ইউনিয়নের পিচ্চি তাহের বাহিনী দীর্ঘদিন যাবত মেঘনা নদীর মালবাহী জাহাজে ডাকাতী করে আসছে। এর পূর্বেও মেঘনা নদীতে ডাকাতী প্রস্তুতকালে নৌপুলিশ ও কোস্টগার্ড ধাওয়া করলে পাল্টা আক্রমন চালায় তাদের বাহিনী। ওই ঘটনায় সাবেক উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাসার বাদী হয়ে হিজলা থানায় তাহেরকে ১ নম্বার আসামী করে হিজলা থানায় মামলা দায়ের করে। যা এখনো চলমান রয়েছে।

জাহাজ ডাকাতির ঘটনায় জাহাজ চালক মাহাফুজ জানায় ২৫ নভেম্বর জাহাজটি সিমেন্ট তৈরীর মালামাল নিয়ে চট্টগ্রাম থেকে নারায়গঞ্জ উদেশ্য যাত্রা করি। ৩০ নভেম্বর মঙ্গলবার রাতে ওই স্থানে জাহাজটি নোঙ্গর করে রাখা হয়।

ওইদিন গিয়ে মধ্য রাতে ২০-২৫ জন ডাকাত সদস্য জাহাজে উঠে আমাদের মারধর ও জিম্মি করে মোবাইল নগদ টাকা, জ্বালানি তেলসহ বিভিন্ন যন্ত্রপাতি নিয়ে যায়। তিনি বলেন এ বিষয়ে হিজলা থানায় একটি অভিযোগ করা হয়েছে।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইউনুস মিয়া বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। আমি ঘটনা স্থান পরিদর্শনে গিয়েছি। পরবর্তীতে প্রয়োজনীয় আইনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন