ই-পেপার

বেগম জিয়ার মুক্তির দাবিতে কৃষক দলের লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 27, 2021

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেলের দাম, গণপরিবহণের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে সু-চিকিৎসার দাবিতে বরিশালে আলোচনা সভা ও লিফলেট বিতরণ করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর সদর রোডে লিফলেট বিতরণ করেন জাতীয়তাবাদী কৃষক দল।

এর আগে সকাল ১১টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা করেন তারা। এতে সভাপতিত্ব করেন দলটির বরিশাল জেলা কমিটির আহ্বায়ক এইচএম মহসিন আলম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিটির- সদস্য সচিব সফরুল আলম সপ্রু, সদর উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সেলিম মোল্লা, মহানগর কৃষক দলের আহ্বায়ক আব্দুর রসিদ চৌধুরী, জেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম আনোয়ার, মহানগরের যুগ্ম আহ্বায়ক সেলিম মাঝি ও সদর উপজেলার সদস্য সচিব সাইদুর রহমান লিটু।

এসময় বক্তারা বলেন, ‘দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে দেশের মানুষের জীবনযাত্রার মান ব্যাহত হচ্ছে। জ্বালানি তেলের দাম বৃদ্ধির অজুহাতে লঞ্চ-বাসসহ গণপরিবহণের ভাড়া বৃদ্ধি করা হয়েছে। অথচ মানুষের আয় বাড়ছে না।

বক্তারা বলেন, ‘বর্তমান ব্যর্থ সরকার তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রেখেছে। তাকে বিদেশে নিয়ে সু-চিকিৎসা পর্যন্ত করতে দিচ্ছে না। সরকারের কিসের এতো ভয় সেটা দেশের জনগণ জানে। এসময় তারা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তাকে বিদেশে নিয়ে সু-চিকিৎসার জোর দাবি জানান।

আলোচনা সভা শেষে কৃষক দলের নেতাকর্মিরা সদর রোড, কাটপট্টি, ফরিয়াপট্টি, পোর্টরোড, নিউ সদর ঘাট, কলাপট্টি এবং লঞ্চঘাট এলাকায় পথচারী ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন