ই-পেপার

বাবুগঞ্জে প্রার্থীর কর্মী-সমর্থকদের জন্য রান্না করা খিচুড়ি গেল এতিমখানায়

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 17, 2021

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আচরণবিধি লঙ্ঘন করে বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের রামপট্টি এলাকায় খিচুরী পার্টি ও জনসভা করার অভিযোগ পাওয়া গেছে প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান ঘটনাস্থলে পৌঁছে পুলিশের সহায়তায় আনার প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর খিচুড়ি পার্টি পন্ড করে দেন। মঙ্গলবার রাত ১০ টায় এই ঘটনা ঘটে।

তথ্য নিশ্চিত করে, সহকারী কমিশনার মোঃ মিজানুর রহমান জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রহমতপুর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী সরোয়ার মাহমুদের শতাধিক কর্মী-সমর্থক ইউনিয়নের রামপট্রি এলাকায় একটি বাড়ির সামনে মঙ্গলবার রাত ১০ টার দিকে সমাবেত হয়ে নির্বাচনী প্রচারণা করছিলো।

এমন কি শতাধিক লোকের জন্য খিচুড়ি রান্নার আয়োজন চলছিলো। যা স্থানীয় সরকার নির্বাচন আইন অনুযায়ী সম্পূর্ন আচরণবিধি লঙ্ঘন। এজন্য পুলিশ সাথে নিয়ে স্বতন্ত্র প্রার্থীর ওই প্রচারণামুলক কর্মকান্ড ভন্ডুল করে দেয়া হয়েছে। তবে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে সরোয়ার মাহমুদের কর্মী সমর্থকরা সটকে পড়ায় তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারেননি প্রশাসন।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ মিজানুর রহমান বলেন, নির্বাচনী আচরণবিধি ণঙ্ঘন করে খিচুড়ি পার্টি করার দায়ে রান্নাকৃত খিচুড়ি জব্দকরে এতিমখানায় বিতরণ করা হয়েছে এবং বাবুর্চিকে প্রশাসনে হেফাজতে নেওয়া হয়েছে। আচরণবিধি লঙ্ঘনের কারণে প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন