ই-পেপার

বাকেরগঞ্জে বাস চাপায় পথচারী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 5, 2022

বরিশাল-পটুয়াখালী মহাসড়কে বাসের চাপায় আসলাম হাওলাদার (৩২) নামের এক পথচারী যুবক নিহত হয়েছেন। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার পর পরই সড়কে স্পীড ব্রেকারের দাবিতে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় শ্রমিকক এবং এলাকাবাসী। এসময় তারা সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিষয়টি নিশ্চিত করে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলাউদ্দিন মিলন জানান, ‘বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন ব্রীজের ঢাল দিয়ে রাস্তা পার হচ্ছিলেন আসলাম।

এসময় কুয়াকাটা থেকে ঢাকাগামী মল্লিক এন্টারপ্রাইজ নামের একটি পরিবহন তাকে ধাক্কা দেয়। তখন ধাক্কা লেগে ওই পথচারী ঘুরে বাসের চাকার নিচে পড়লে পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই আসলামের মৃত্যু হয়।

ওসি বলেন, ‘দুর্ঘটনায় নিহতের ঘটনার পর পরই স্থানীয় শ্রমিকরা একটি স্পীড ব্রেকারের দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীর সাথে কথা বলে স্পীড ব্রেকারের বিষয়ে শ্রমিকদের আশ্বস্থ করা হয়েছে।

সড়ক বিভাগের লোকজন বৃহস্পতিবারের মধ্যে বাকেরগঞ্জ এসে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে। আশ্বাসের প্রেক্ষিতে শ্রমিকরা শান্ত হয়ে ফিরে যায়। তবে এ নিয়ে তেমন কোন প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি।

ওসি আরও বলেন, ‘ঘটনার পর পরই বাসটি রেখে চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। তবে আবসটি পুলিশের জিম্মায় নেতা হয়েছে। এছাড়া মৃতদেহ উপজেলা হাসপাতালে রাখা হয়েছে। পরিবারের অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন