ই-পেপার

জিয়াউর রহমানের জন্মদিনে বিএনপি দোয়া মোনাজাত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 19, 2022

বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশালে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ে উত্তর জেলা বিএনপি এই কর্মসূচির আয়োজন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলকিছ আক্তার জাহান শিরিন।

প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি বলেন, ‘৭৫ এর পূর্বে এ দেশেরমানুষ আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বলা দূরের কথা, ঘরে কোন মা-বোন শান্তিতে ঘুমাতেও পারে নাই। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সাড়ে তিন বছরের শাসনামলের কথা এখনো দেশের গ্রাম-গঞ্জ থেকে শুরু করে শহরের প্রতিটি মানুষ স্মরণ করছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে হলে জিয়াউর রহমানকে বাদ দিয়ে কোন ইতিহাস লেখা যাবে না। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সততার সাথে দেশ পরিচালনা করছেন বলেই তাকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দিয়েছে। আর এ কারণেই আমরা তার দল করি।

তিনি বলেন, ‘শেখ হাসিনা যেখানেই যান সেখানে গিয়ে শুনতে পান জিয়াসহ খালেদার নাম উচ্চারিত হচ্ছে। তাই তিনি সহ্য করতে পারছে না। এদেশের মানুষ প্রথমেই খালেদা জিয়াকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানিয়েছে। ৮৬ সালের স্বৈরাচার সরকারের আতাতকারী শেখ হাসিনাকে বানাননি। এ কারণেই জিয়া পরিবার ও বিএনপিকে ধ্বংস করার জন্য অবৈধভাবে ক্ষমতা দখল করে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করছে।

উত্তর জেলা বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. শহিদুল্লাহ’র সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- সংগঠনের সদস্য সচিব মিজানুর রহমান মুকুল, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন, মেজবা উদ্দিন চৌধুরী অপু, মেহেন্দিগঞ্জ উপজেলা সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তা, উত্তর জেলা মহিলা দলের সভাপতি শায়লা শারমিন মিমু, যুগ্ম সম্পাদক রাসেদা বেগম বিউটি, কৃষকদল আহ্বায়ক আব্দুস ছালাম শেখ, মুলাদী পৌর বিএনপি’র আহ্বায়ক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবক দল নেতা মাহমুদ হাসান, উত্তর জেলা যুবদলের আহ্বায়ক সালাউদ্দিন পিপলু, দুলাল রায় প্রমুখ।

আলোচনা সভা শেষে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন