ই-পেপার

শোক দিবসের ব্যানারে আজ আমার ছবিও স্থান পেতে পারতো- মেয়র সাদিক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 2, 2022

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ১৯৭৫ সালের ভয়াল কালোরাতের কথা স্মরণ করে বলেছেন, ‘ওই রাতে নির্মমতার শিকার হয়ে নিহতদের মধ্যে সর্ব কণিষ্ঠ মাত্র সাড়ে ৪ বছরের ছিলো আমার বড় ভাই সুকান্ত বাবু।

ভাই আমার মায়ের কোলে উঠতে চেয়েছিলো। কিন্তু আমি ছোট থাকায় মা আমাকে কোলে নিয়ে তাঁর বুকে জড়িয়ে রেখেছিলেন। ভাগ্যের জোড়ে আমি সেদিন বেঁচে গিয়েছিলাম। হয়তো মানবসেবা করার জন্যই মহান সৃষ্টিকর্তা আমাকে বাঁচিয়ে রেখেছিলেন।’

শোকাবহ আগস্ট উপলক্ষ্যে মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে বরিশাল মহানগরের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

প্রবল বর্ষনকে উপেক্ষা করে মানিক মিয়া বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় মেয়র সাদিক আবদুল্লাহ উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ‘আমি যতোদিন বেঁচে আছি, আপনাদের সেবা করে যেতে চাই। আমার কাছে কিছু চাইতে হবেনা। চাওয়ার আগে আমি আপনাদের দাবি পূরনের চেষ্ঠা করি।’

মেয়র জাতির জনকসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণ করে আরো বলেন, আজ জাতীয় শোক দিবসে যে ব্যানার পোষ্টার প্রকাশ পায় তাতে হয়তো আমার ছবিও স্থান পেতে পারতো। ভাগ্যের জোড়ে বেঁচে আছি, হয়তো আপনাদের সেবা করার জন্য।

ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী জিয়াউর রহমানের সঞ্চালনায় সভায় মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরীসহ মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শাহাদাৎবরণ করা শহীদদের স্মরণে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন