ই-পেপার

মহিপুরে গ্যাসের ট্যাবলেট খেয়ে কলেজছাত্রীর মৃত্যু

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিবেদক | আপডেট: May 26, 2022

পটুয়াখালীর মহিপুরে পোকা মারার কীটনাশক ট্যাবলেট (গ্যাস ট্যাবলেট) খেয়ে মোসা.তানিয়া আক্তার (১৮) নামের এক এইচ এস সি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কলাপাড়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত তানিয়া ধুলাসার আলহাজ্ব জালাল উদ্দিন ডিগ্রী কলেজের মানবিক বিভাগ থেকে এ বছর এইচ এস সি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিলো। সে মহিপুর থানার ধুলাসার ইউনিয়নের নয়াকাটা গ্রামের মো. মাহাতাব চৌকিদারের মেয়ে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, প্রেমীকের অন্যত্র বিয়ে হওয়ার কারনে তিনি বিষক্ত ট্যাবলেট সেবন করেছে। সে নিজ ঘরে রাখা কীটনাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ্য হয়ে পড়ে। এরপর তাকে বেলা ১১টার দিকে আশংকাজনক অবস্থায় কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হলে পৌনে ১২টার দিকে চিকিৎসাধীণ অবস্থায় তার মুত্যু হয়।

কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। মৃতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় ইউডি মামলা রুজু করা হয়েছে।

কলাপাড়া হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. জে এইচ খান লেলিন বলেন, নিহত শিক্ষার্থী (Lock Tablet) জাতীয় এক ধরনের পোকা নিধন ও ঘাস ধ্বংস করার ট্যাবলেট সেবন করেছেন বলে পরিবারের সদস্যরা তাদের জানিয়েছেন। এ ট্যাবলেট মানবদেহে প্রবেশ করলে কিডনি ও রক্তনালী ক্ষতিগ্রস্থ্য হয়ে মানুষ মারা যায় বলে তিনি সাংবাদিকদের জানান।

  • ফেইসবুক শেয়ার করুন