ই-পেপার

বাকেরগঞ্জে অবৈধ ইটভাটা ধ্বংস, তিনটিতে জরিমানা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 11, 2022

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠির বিভিন্ন অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়। এসময় ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনে জিগজ্যাগ পদ্ধতির ৩টি ইটভাটায় চার লাখ টাকা জরিমানা এবং ড্রাম চিমনীর সনাতন পদ্ধতির আরও তিনটি ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে।

এসময় ধ্বংস করা হয়েছে কয়েক লাখ টাকার কাঁচা ইট। পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক আব্দুল হালিম এই তথ্য নিশ্চিত করেছেন।

গুড়িয়ে দেয়া তিনটি অবৈধ ইটভাটা হলো কলসকাঠির সাদিস আমতলী গ্রামের মো. আসলাম হাওলাদারের মেসার্স টু স্টার ব্রিকস, বাগদিয়া গ্রামের জাহিদ মেম্বারের মালিকানাধিন মেসার্স এইচ এন্ড এইচ ব্রিকস এবং নলুয়া গ্রামের মজনু হাওলাদারের মালিকানাধিন মেসার্স ওয়ান নিপা ব্রিকস। এ তিনটি ব্রিকসের কিলন ও চিমনী ভেঙে গুড়িয়ে দেয়ার পাশাপাশি কাঁচা ইট সম্পূর্ণ ধ্বংস করা হয়েছে।

এছাড়া নলুয়ার উত্তম পালের মালিকানাধিন মেসার্স টাটা ব্রিকসে দুই লাখ, একই এলাকার মো. লিটন হাওলাদারের মালিকানাধিন মেসার্স মেঘনা ব্রিকসকে এক লাখ এবং মাসুদ হাওলাদারের মেসার্স নিপা ব্রিকসকে এক লক্ষ টাকা জরিমানা করে তাৎক্ষনিকভাবে তা আদায় করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় পরিচালক মো. আবদুল হালিম বলেন, ‘বিভাগের ছয়টি জেলায় সকল অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

  • ফেইসবুক শেয়ার করুন