ই-পেপার

বর্ণাঢ্য আয়োজনে বরিশাল প্রেসক্লাবের ওয়েব সাইট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: September 4, 2022

ঐতিহ্যবাহী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের অফিসিয়াল ওয়েব সাইট (www.barishalpressclub.com) এর উদ্বোধন করা হয়েছে। শনিবার (০৩ সেপ্টেম্বর) রাতে এক আরম্বরপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে ওয়েব সাইটের উদ্বোধন করেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসানসহ অতিথিবৃন্দ।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বরিশাল জেলার নবনিযুক্ত পুলিশ সুপার মো. ওয়াহেদুল ইসলাম, বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার উপ-পরিচালক মো. শহিদুল ইমলাম, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক এবং অনুষ্ঠানের আয়োজক কমিটির আহ্বায়ক মুরাদ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান হোসেন, সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম চুন্নু, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আল মামুন ও পুলক চ্যাটার্জি, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরণ, সিনিয়র সাংবাদিক গোপাল সরকার, ক্লাবের সহ-সাধারণ সম্পাদক এম জহির, কোষাধ্যক্ষ সুখেন্দু এদবর, পাঠাগার সম্পাদক খান রুবেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কে.এম নয়ন, ক্রীড়া সম্পাদক আরিফিন তুষার প্রমুখ।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক ও আইটি বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব খান রুবেল জানান, ঐতিহ্যবাহী বরিশাল প্রেসক্লাব ৭০ বছরে পা রেখেছে। অথচ ক্লাবটির কোন অফিসিয়াল ওয়েব সাইট বা ফেসবুক পেজ না থাকায় তথ্য প্রযুক্তির আধুনিকায়নের দিক থেকে পিছিয়ে ছিল বরিশাল প্রেসক্লাব।

তিনি বলেন, দেশের আধুনিক উন্নয়ন অগ্রযাত্রায় অংশিদার হচ্ছে ঐতিহ্যবাহী “বরিশাল প্রেসক্লাব”। তারই অংশ হিসেবে প্রতিষ্ঠার ৭০ বছরে এসে বরিশাল প্রেসক্লাব নিজস্ব অফিসিয়াল ওয়েব সাইট (www.barishalpressclub.com) এবং ফেসবুক পেজ (www.facebook.com/BarisalPressClubBD) চালু করেছে। এই ওয়েব সাইট বরিশাল প্রেসক্লাবকে বিশ্বের কাছে নতুন করে তুলে ধরবে বলে আমার বিশ্বাস।

তিনি আরও বলেন, বরিশাল প্রেসক্লাবের ইতিহাস-ঐতিহ্যসহ সকল কার্যক্রম নিয়ে সাজানো হয়েছে ওয়েব সাইটটিকে। প্রেসক্লাবের ওয়েব সাইট তৈরিতে সার্বিক সহযোগিতা এবং দিক নির্দেশনা দিয়েছেন ক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল এবং সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ সকল সদস্যবৃন্দ। তাছাড়া সাইটটি তৈরিতে আইটি সাপোর্ট দিয়েছে ইঞ্জিনিয়ার বিডি নেটওয়ার্ক।

সাইটিতে প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির পরিচিতি, ছবি, রক্তের গ্রুপ, ই-মেইল এবং মোবাইল নম্বরসহ সদস্যদের বিস্তারিত পরিচয় তুলে ধরা হয়েছে। রয়েছে সহযোগী এবং আজীবন সদস্যদের মোবাইল নম্বরসহ তালিতাও। এর ফলে প্রেসক্লাবের সদস্য বা তাদের প্রয়োজন হলে কারো কাছে ধর্ণা দিতে হবে না। ওয়েব সাইট ভিজিট করলেই মোবাইল নম্বর, ই-মেইল, ঠিকানা বা কে কোন প্রতিষ্ঠানে কর্মরত আছেন তা জানা যাবে খুব সহজেই।

এছাড়া আমরা যাদের হারিয়েছি সেইসব জ্যেষ্ঠ সাংবাদিক ও স্বজনদের ছবিসহ জীবনী সংরক্ষণ করা হয়েছে প্রেসক্লাবের ওয়েব সাইটে। সাইট ভিজিট করলেই জানা যাবে প্রেসক্লাব প্রতিষ্ঠা থেকে এ পর্যন্ত সকল ইতিহাস এবং ঐতিহ্য। ক্লাবের অবকাঠামোগত পরিচিতি এবং নোটিশ কর্ণার রয়েছে এখানে। প্রেসক্লাবের সকল কার্যক্রম এবং সংবাদ সম্মেলন এবং কর্মসূচিগুলো থাকবে নোটিশ বোর্ডে। মোটকথা প্রেসক্লাবের পরিচিতি এবং উন্নয়নের ক্ষেত্রে ওয়েব সাইটটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।

এদিকে, প্রেসক্লাবের ওয়েব সাইট উদ্বোধন পরবর্তী বরিশালে কর্মরত বিভিন্ন গণমাধ্যের রিপোর্টার বনাম ফটো জার্নালিস্টদের অনুষ্ঠিত প্রীতি ক্রিকেট ম্যাচে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন বিভাগীয় কমিশনার আমিন উল আহসানসহ অতিথিবৃন্দ। এর আগে শনিবার সকালে পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত ম্যাচে রিপোর্টার্স একাদশ চ্যাম্পিয়ন হয়।

পুরস্কার বিতরণী শেষে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান কনসার্ট অনুষ্ঠিত হয়। এতে বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শাহজাহান হোসেন, প্রেসক্লাবের সিনিয়র সদস্য মুরাদ আহমেদ, কাজী আল মামুনসহ স্থানীয় ব্যান্ড শিল্পিরা সঙ্গীত পরিবেশন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন