ই-পেপার

প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ আর শোভাযাত্রায় নগরজুড়ে জনস্রত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 4, 2022

বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা ও ছাত্রসমাবেশের মধ্যে দিয়ে বরিশালে উদযাপিত হয়েছে ঐতিহ্যবাহী বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী। মঙ্গলবার প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম প্রহর থেকে দিনভর জেলা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়। বিশেষ করে শোভাযাত্রা এবং ছাত্রসমাবেশকে ঘিরে জনস্রত নেমে আসে নগরীতে। স্লোগানে স্লোগানে সৃষ্টি হয় উৎসব মুখর পরিবেশ।

প্রতিষ্ঠাবার্ষিকীর পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১১টায় সদর রোড শহীদ সোহেল চত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চে ছাত্রসমাবেশের আয়োজন করে জেলা ও মহানগর ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন এর সভাপতিত্বে সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি আতিকুল্লাহ মুনিম, সাজ্জাদ সেরনিয়াবাত, সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন, মহানগর ছাত্রলীগ নেতা গোলাম মোস্তফা অনিক সেরনিয়াবাত, রইচ আহমেদ মান্নাসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ছাত্রসমাবেশে বাংলাদেশ ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে আরও সুসংগঠিত হয়ে শক্তিশালী করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন নেতৃবৃন্দ। সেই সাথে বর্তমান সরকারের চলমান উন্নয়ন ধারাবাহিকতা এগিয়ে নিয়ে যেতে আহ্বান জানানো হয়।

সমাবেশে শেষে শহীদ সোহেল চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সদর রোড হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় অংশগ্রহণকারী মহানগর, ওয়ার্ড এবং জেলা ও উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে মুখোরিত হয় গোটা নগরী।

এর আগে মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম প্রহরে ৭৪ পাউন্ড কেক কাটার মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হয়। রাতে সদর রোডে শহীদ সোহেল চত্বরে কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া কর্মসূচির অংশ হিসেবে দিনের প্রথম প্রহরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় এবং সাংগঠনিক পতাকা উত্তোলন করেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। এরপর দলীয় কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর ম্যুরালো ফুলেল শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। এরপর নগরীর মুসলিম গোরস্থানে প্রয়াত শহীদ জননী বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম এর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা এবং কবর জিয়ারত করেন।

  • ফেইসবুক শেয়ার করুন