ই-পেপার

ধর্ষণের সংবাদ প্রকাশ : বাস থেকে নামিয়ে রাখা হলো পত্রিকার বান্ডেল

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 16, 2022

গত দুদিন ধরে বরিশালের পাঠকদের হাতে পৌঁছেনি স্থানীয় এবং জাতীয় দৈনিক পত্রিকা। পত্রিকাগুলো সংগ্রহ করে তা গায়েব করা হয়েছে। অভিযোগ উঠেছে, ধর্ষণের অভিযোগে সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদ হোসেন মোল্লা কালামের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হওয়ায় তার লোকেরা পত্রিকা গায়েব করেছে। এমনকি রোববার জেলা এবং উপজেলায় পাঠানো পত্রিকা বাস থেকে নামিয়ে রাখা বলে অভিযোগ করেছেন স্থানীয় পত্রিকায় কর্মরত সার্কুলেশন ম্যানেজার এবং সংবাদপত্রের হকাররা।

অপরদিকে, পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে স্থানীয় পত্রিকা দৈনিক দেশ জনপদ এর নির্বাহী সম্পাদক এস.এন পলাশকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে ধর্ষণের মামলায় গ্রেফতার কালাম মোল্লার ভাই কালাম হোসেন লিটন মোল্লার বিরুদ্ধে। এই ঘটনায় কোতয়ালী মডেল থানায় সাধারণ ডায়েরী করেছেন পলাশ। সাধারণ ডায়েরীতে তিনি আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়েছেন।

বরিশালের স্থানীয় হকাররা জানিয়েছেন, ‘গত দুদিন ধরে ঢাকার পত্রিকা বরিশালের বিভিন্ন জেলা এবং উপজেলার পাঠকদের কাছে পৌঁছাতে পারেননি তারা। গাড়িতে আসা জাতীয় পত্রিকার বান্ডেলগুলো বরিশাল-ঢাকা মহাসড়কের গড়িয়ারপাড় এলাকা থেকে গায়েব করেছে স্থানীয় কিছু দুস্কৃতিকারীরা। এর ফলে গত দুদিন ধরে বানারীপাড়া, নেছারাবাদ এবং পিরোজপুরে কোন পত্রিকা পৌঁছেনি।

অপরদিকে, স্থানীয় পত্রিকার একাধিক লাইনম্যান অভিযোগ করেছেন, ‘রোববার সকালে বরিশালের কোন পত্রিকা উত্তর জনপদের কোন উপজেলায় পৌঁছাতে পারেননি তারা। এর কারণ উল্লেখ করে লাইনম্যানরা বলেন, ‘প্রতিদিন উজিরপুর, বানারীপাড়া, মুলাদী, বাবুগঞ্জ, হিজলা, গৌরনদী, এবং আগৈলঝাড়া উপজেলায় পত্রিকায় পাঠান নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের অভ্যন্তরীন রুটের বাসে।

সকালে প্রতিদিনের ন্যায় রোববার সকালে পত্রিকাগুর বান্ডেল নথুল্লাবাদের ওইসব রুটের বাসে তুলে দিলে তা নামিয়ে রাখেন অজ্ঞাত দুস্কৃতিকারীরা। তবে যারা পত্রিকা নামিয়ে রেখেছে তারা কাউন্সিলর কালাম মোল্লার ভাই বরিশালের কাশীপুর ‍ইউনিয়নের চেয়ারম্যান লিটন মোল্লার অনুসারী বলে জানা গেছে।

এ প্রসঙ্গে স্থানীয় পত্রিকা দৈনিক ভোরের আলো, দখিনের মুখ, বরিশালের মুখপাত্রের বিপনন ব্যবস্থাপক নাম প্রকাশ না করে বলেন, ‘প্রতিদিনের ন্যায় রোববার সকাল ৬টার দিকে উপজেলায় পত্রিকা পাঠানোর জন্য নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে বিভিন্ন রুটের বাসে তুলে দেয়া হয়। এসময় অজ্ঞাত দুস্কৃতিকারীরা বাস থেকে পত্রিকার বান্ডেল নামিয়ে রাখে।

কোন কোন লাইনম্যান তাদের পত্রিকা ছিনিয়ে আনতে পারলেও অধিকাংশ পত্রিকার বান্ডেল রেখে দেয় ওই দুস্কৃতিকারীরা। এর ফলে রোববার উপজেলা পর্যায়ে আমাদের পত্রিকা পৌঁছানো সম্ভব হয়নি। এর আগের দিনও বরিশাল নগরীর পাঠকদের হাতে পত্রিকা পৌঁছাবার আগেই হকারের কাছ থেকে অতিরিক্ত মূল্য দিয়ে পত্রিকাগুলো কিনে রাখেন কালাম মোল্লার অনুসারীরা।

অপরদিকে, ‘স্থানীয় পত্রিকার নির্বাহী সম্পাদক এসএন পলাশ অভিযোগ করেছেন, কালাম মোল্লার বিরুদ্ধে দৈনিক দেশ জনপদ পত্রিকায় সংবাদ প্রকাশ করেছেন তিনি। এজন্য ১৫ জানুয়ারি ফোন করে আমাকে হুমকিসহ অকথ্য ভাষায় গালি দিয়েছে। এই ঘটনায় নিরাপত্তা চেয়ে কোতয়ালী মডেল থানায় তিনি একটি সাধারণ ডায়েরী করেছেন। ১৬ জানুয়ারি দায়েরকৃত ডায়েরী নম্বর-৮৬৫। এই ঘটনায় আইনী সহায়তা চেয়েছেন তিনি।

জানা গেছে, বরিশাল সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন মোল্লা কালাম। ডায়াগনস্টিক সেন্টারের এক নারী কর্মীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে কালাম মোল্লার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ওই ঘটনায় গত দুদিন ধরে বরিশালের স্থানীয় এবং জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।

স্থানীয় পত্রিকার হকারসহ সংশ্লিষ্টদের অভিযোগ গত দুদিন ধরে প্রকাশিত কাউন্সিলর কালাম মোল্লার ধর্ষণের অভিযোগের সংবাদ যাতে পাঠকদের কাছে না পৌঁছায় সে কারণেই পত্রিকাগুলো ছিনতাই এবং গায়েব করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন