ই-পেপার

কলাপাড়ায় পৌরসভার পরিসেবা এবং বিতরণ ব্যবস্থা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 9, 2021

পটুয়াখালীর কলাপাড়া পৌরসভার পরিসেবা এবং বিতরণ ব্যবস্থা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার প্রাক্টিক্যাল এ্যাকশন-এর আয়োজনে কলাপাড়া পৌরসভার হলরুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কলাপাড়া পৌরসভার প্যানেল মেয়র মো: হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রশিক্ষণ কার্মশালা পরিচালনা করেন প্রাক্টিক্যাল এ্যাকশনের পৌরসভার সমন্বয়কারি কর্মকর্তা প্রদীপ চন্দ্র কর্মকার।

এসময় উপস্থিত ছিলেন পিডিবিএফ প্রতিনিধি উপজেলা পরিষদ সুমন চন্দ্র শীল, এসএই, ডিপিএইচই কলাপাড়া প্রতিনিধি মো: জিহাদ হোসেন, উত্তরনের প্রতিনিধি মো: হাসিব-উজ-জামান, কলাপাড়া পৌরসভার সচিব মো: হুমায়ুন কবির, কলাপাড়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী দ্রুবলাল দত্ত বনিক, কলাপাড়া পৌরসভার কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

কলাপাড়া পৌরসভায় নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সিমাভীর আর্থিক সহযোগিতায় ওয়াই ওয়াশ এসডিজি এক্সটেন প্রোগ্রাম ইন বাংলাদেশ-এর আওতায় প্রাকটিক্যাল এ্যাকশন বাংলাদেশ, উত্তরন এবং হোপ ফর দি পুওরেস্ট (এইচপি-আশা) যৌথ সহযোগিতায় “পানি স্যানিটেশন এবং হাইজিন বিষয়ক টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন কার্যক্রম” শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করছে।

প্রকল্পের মাধ্যমে নারী-শিশু, কিশোর-কিশোরী ও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্টির অংশগ্রহন, চাহিদা সৃষ্টি ও সেবা প্রদান, সংশ্লিষ্ট সরকারী-বেসরকারী খাতকে সম্পৃক্ত করার মাধ্যমে টেকসই ও সবার জন্য পানি স্যানিটেশন ও হাইজিন সেবার মান নিশ্চিত করনে কাজ করছে।

প্রশিক্ষণ কর্মশালায় কলাপাড়া পৌরসভার ইতিহাস, পৌরসভা আইন বিধি ও পানির নীতিমালা, দরিদ্রপন্থী কৌশল, পানি সরবরাহ এবং স্যানিটেশন জন্য জাতীয় কৌশল বিষয়ে আলোচনা করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন