ই-পেপার

উত্যক্তের প্রতিবাদ: কেন্দ্রের পাশেই এসএসসি পরীক্ষার্থীর ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 23, 2021

ঝালকাঠির কাঁঠালিয়ায় উত্যক্তের প্রতিবাদ করায় পরীক্ষা কেন্দ্রের সামনেই সমাপ্তি রানী সিকদার (১৯) নামের এক এসএসসি পরীক্ষার্থীর ওপর হামলা চালিয়ে মারধরের অভিযোগ পাওয়া গেছে যুবকের বিরুদ্ধে। তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হয়েছেন ওই পরীক্ষার্থীর স্বামী ও শাশুড়ি।

মঙ্গলবার দুপুরে পরীক্ষা শেষে বাড়িতে ফেরার সময় উপজেলা সদরের কাঁঠালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়কে এ ঘটনা ঘটে। অভিযুক্ত হাসিবুল ইসলাম লিখন হাওলাদার (১৯) নামের বখাটে যুবককে আটক করেছে পুলিশ। লিখন কাঁঠালিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে একই কেন্দ্রে এসএসসি পরীক্ষায় নিচ্ছে।

আহত সমাপ্তি রানী সিকদার উপজেলার দোগনা বলতলা গ্রামের বাদল সিকদারের মেয়ে। সে বলতলা মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে সে। আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (আমুয়া) ভর্তি করা হয়েছে।

আহতর পরিবার জানায়, মঙ্গলবার পৌরনীতি বিষয়ে পরীক্ষায় অংশ নেয় সমাপ্তি রানী। একই কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশ নেয় উপজেলার শৌলজালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হারুন অর রশীদ লাভলুর ছেলে হাসিবুল ইসলাম লিখন। পরীক্ষা শেষে কেন্দ্রের মধ্যে বসেই সমাপ্তিকে উত্যক্ত করে লিখন।

এ ঘটনার প্রতিবাদ করে ওই পরীক্ষার্থী। বিষয়টি দেখে পরীক্ষার কেন্দ্র সচিব মো.জলিলুর রহমান আকন উভয়কে ডেকে মিমাংসা করে দেন। কেন্দ্র থেকে বাইরে বের হলে সমাপ্তির ওপর হামলা চালায় সে। এ সময় পরীক্ষার্থীর স্বামী পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার বাসিন্দা সাগর দেবনাথ ও তাঁর মা অর্চনা রানী বাঁচাতে গেলে বখাটে লিখন তাদের ওপরও হামলা চালায়।

সমাপ্তি রানীর স্বামী সাগর দেবনাথ বলেন, পরীক্ষার শুরু থেকেই কেন্দ্রে যাওয়া আসার পথে বখাটে হাসিবুল ইসলাম লিখন আমার স্ত্রীকে উত্যক্ত করে আসছে। বিষয়টি আমি পুলিশকে জানাই। এ ঘটনায় লিখনকে সোমবার থানায় ডেকে নিয়ে মুচলেকা রেখে ছেড়ে দেয় পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে সে আমার স্ত্রীর ওপর হামলা করে। আমি ও আমার মাকেও মারধর করে সে।

কাঁঠালিয়া পাইলট গালর্স স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো.জলিলুর রহমান আকন বলেন, বলতলা মাধ্যমিক বিদ্যালয়ের এক নারী পরীক্ষার্থীর সঙ্গে কাঁঠালিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীর কেন্দ্রে বসে কোন বিষয় নিয়ে ঝামেলা হয়। পরীক্ষার পর বিষয়টি মিমাংসা করে দেওয়া হয়। এরপর বাহিরে কি হয়েছে আমার জানা নেই। শুনেছি এক যুবককে পুলিশ আটক করেছে।

কাঁঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ আলী বলেন, বখাটেপনা করার অপরাধে হাসিবুল ইসলাম লিখন নামের একজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

লিখনের বাবা সাবেক ইউপি সদস্য হারুন অর রশীদ লাভলু বলেন, আমার ছেলে হাসিবুল ইসলাম এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। কেন্দ্রে বসে সমাপ্তি নামে অপর এক পরীক্ষার্থীর সঙ্গে সামান্য ভুলবোঝাবোঝি হয়। বিষয়টি কেন্দ্র সচিব মিমাংসা করে দেন। কেন্দ্রের বাহিরে হামলার সঙ্গে আমার ছেলে জড়িত নয়।

  • ফেইসবুক শেয়ার করুন