ই-পেপার

আমি নিজেকে ভুক্তভোগী পরিবারের সদস্য মনে করি- বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 3, 2022

বরিশালে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) নবনিযুক্ত কমিশনার মো. সাইফুল ইসলাম- বিপিএম (বার)। বুধবার দুপুরে নগরীর আমতলার মোড়ে মেট্রোপলিটন পুলিশের অস্থায়ী সদরদপ্তরের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় বিএমপি কমিশনার পুলিশি সেবাকে সহজতর উপায়ে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে, সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ নানান বিষয়ে সাংবাদিকদের পাশে থাকার আহ্বান জানান। এ সময় উপস্থিত গণমাধ্যমকর্মীরা মেট্রোপলিটন এলাকার ট্রাফিক ব্যবস্থাপনা, রোগীর দালাল এবং অবৈধ যানবাহনে প্রেস ও পত্রিকার স্টিকার অপসারণসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে পুলিশ কমিশনারের নিকট মতামত তুলে ধরেন।

এসময় বিএমপি কমিশনার বলেন, ‘আমি যখন যেখানেই চাকরি করি, সেই এলাকাকে আমার নিজের এলাকা মনে করি। আমি নিজেকে সবসময়ই ভুক্তভোগী পরিবারের একজন সদস্য মনে করে দায়িত্ব পালন করি। বিএমপির সকল সদস্যসহ আপনাদের সবাইকে সাথে নিয়ে, সবার সহযোগিতা নিয়ে আমি বরিশালকে একটি মডেল মেট্রোপলিটন বানাতে চাই।

এসময় তিনি বলেন, ‘বরিশাল মেট্রোপলিটন পুলিশের আওতাধিন চারটি থানায় জনগণের সেবা নিশ্চিত করা হবে। বিশেষ করে বরিশাল কোতয়ালী মডেল থানাকে আরো মডেল হিসেবে গড়ে তোলা হবে। মডেল থানার প্রতিটি অফিসার এবং সদস্যদের মডেল হতে হবে। তবে সেই মডেল শুধুমাত্র চেহারার সৌন্দর্যে হবে না। জনগণের সেবায় মডেল হতে হবে।

এসময় তিনি আরও বলেন, ‘এই শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গসহ ৭৫ এর ১৫ই আগস্টে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই। শ্রদ্ধা জানাই মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের। ৭৫ এর ১৫ আগষ্ট নির্মমভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে যেভাবে হত্যা করা হয়েছিলো, সেই নৃশংসভাবে বরিশালের সন্তান শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ও তার পরিবারের অনেক সদস্যকেই হত্যা করা হয়েছিলো। তাই এই শোকের মাস বরিশালবাসীর জন্য একটু আলাদা। তবে এই শোককে শক্তিতে রূপান্তর করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এসময় আরও উপস্থিত চিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ নজরুল হোসেন, জ্যেষ্ঠ সাংবাদিক কাজী আবুল কালাম আজাদ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি পুলক চ্যাটার্জি, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, টেলিভিশন মিডিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি মো. হুমায়ুন কবির, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সহ-সভাপতি রাহাত খান, সাধারণ সম্পাদক ফিরদাউস সোহাগ, সহ-সাধারণ সম্পাদক কাওসার হোসেন রানা, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহা, বরিশাল ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন সুমনসহ বরিশালের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন