ই-পেপার

অতিরিক্ত আইজিপির আলোচনায় বিএমপি কমিশনার

বিএসএল নিউজ ডেস্ক | আপডেট: January 20, 2022

বাংলাদেশ পুলিশে অতিরিক্ত আইজিপি’র (গ্রেড-২) আটটি পদ শূন্য রয়েছে। এসব পদের বিপরিতে পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) থেকে আট কর্মকর্তাকে দেওয়া হবে পদোন্নতি। পদোন্নতির জন্য পুলিশের ১২ ও ১৫তম ব্যাচের কর্মকর্তাদের বিবেচনা করা হচ্ছে।

পুলিশ সদরদপ্তরের তথ্য বলছে, পদোন্নতিযোগ্য কর্মকর্তাদের তালিকা চূড়ান্ত করবে সুপিরিয়র সিলেকশন বোর্ড (এসএসবি)। সম্প্রতি এসএসবির বৈঠকে পদোন্নতির বিষয়টি নিয়ে আলোচনা হয়। গুরুত্বপূর্ণ এই পদে কারা পদোন্নতি পাচ্ছেন- তা নিয়ে পুলিশ বিভাগে চলছে নানা গুঞ্জন। এই তালিকায় আলোচনায় রয়েছেন পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তা।

সংশ্লিষ্ট সূত্র গণমাধ্যমকে জানিয়েছেন, পদোন্নতির জন্য ১২ ও ১৫তম ব্যাচের কর্মকর্তাদের বিবেচনা করা হচ্ছে। কর্মকর্তাদের নামের তালিকাও স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

এক্ষেত্রে ১২তম ব্যাচের কর্মকর্তাদের মধ্যে রয়েছেন- পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের প্রধান ডিআইজি ড. হাসান উল হায়দার, ট্যুরিস্ট পুলিশ প্রধান ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান, ডিআইজি গোলাম কিবরিয়া এবং পুলিশ সদরদপ্তরের ডিআইজি আবু হাসান মুহম্মদ তারিক।

এছাড়া ১৫তম ব্যাচের মধ্যে আলোচনায় রয়েছেন- অতিরিক্ত আইজির চলতি দায়িত্বে থাকা পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মো. মনিরুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার (বিএমপি) মো. শাহাবুদ্দিন খান, শিল্প পুলিশের প্রধান ডিআইজি মাহবুবুর রহমান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, ডিআইজি ওয়াই এম বেলালুর রহমান, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ, ডিআইজি এ এফ এম মাসুম রব্বানী এবং ডিআইজি মোহাম্মদ আলী মিয়া।

এর আগে ২০২১ সালের ১৭ মে অতিরিক্ত আইজিপি, গ্রেড-২ পদে চারজন পদোন্নতি পান। তারা হলেন- এন্টি টেরোরিজম ইউনিটের ডিআইজি মো. দিদার আহম্মদ, নৌ-পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলাম, পুলিশ সদরদপ্তরের ডিআইজি এম খুরশীদ হোসেন ও বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম।

  • ফেইসবুক শেয়ার করুন