ই-পেপার

অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান

এনামুল হক রিংকু লালমোহন (ভোলা) প্রতিনিধি | আপডেট: June 5, 2023

ভোলার লালমোহন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান। সোমবার বিকেল ৩ টার দিকে পৌরশহরের মোল্লা জামে মসজিদ মার্কেট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, স্থানীয়রা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। কিন্তু প্রচন্ড গরমের কারণে আগুন পাশের দোকানগুলোতে দ্রুত ছড়িয়ে পড়ে। । আগুন লাগার খবর পেয়ে বোরহানউদ্দিন ও চরফ্যাশন ফায়ার সার্ভিসের লোকজন চলে আসে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও স্থানীয়দের দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। এ সময় এক ফায়ারম্যানসহ আহত হয়েছেন দুইজন। ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে মোবাইলের দোকান, বইয়ের লাইব্রেরি, লেপ-তোষকের দোকান ও হোমিওপ্যাথিক দোকানসহ ১৪ দোকান।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন তাৎক্ষনিক ফায়ার সার্ভিসসহ সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি জানান অগ্নিকান্ডের সূত্রপাত নিরুপনের চেষ্টা চলছে এবং লালমোহন উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাকে ক্ষয়ক্ষতি নিরুপনসহ সার্বিক সহযোগিতা করার জন্য নির্দেশ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. জহুরুল ইসলাম হাওলাদার বলেন, ঘটনার শুরু থেকে আগুন নিয়ন্ত্রণে আসা ফায়ার সার্ভিস কর্মীদের কাজ নির্বিঘ্ন করতে পুলিশ সহায়তা করেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভোলার উপ-সহকারী পরিচালক মো. লিটন আহমেদ জানান, ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট ও স্থানীয়দের দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।তবে মনে হইতেছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

লালমোহন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের খবর শুনে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিস ও থানা পুলিশকে খবর দেই। এরপর ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে ১৪ ব্যবসায়ীর অন্তত ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন