ই-পেপার

সুমা রায়ের স্বপ্ন পূরণের দায়িত্ব নিলেন পুনাক সভানেত্রী

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 8, 2022

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বারপাইকা গ্রামের ভাতাভোগী প্রতিবন্ধী আশোক রায়ের কন্যা সুমা রায় (১৭) এর উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণের দায়িত্ব নিলেন বাংলাদেশ পুনাক (পুলিশ নারী কল্যাণ) সভানেত্রী জিসান মির্জা। তিনি ওই ছাত্রীর লেখাপড়া, কলেজে ভর্তি এবং শিক্ষা উপকরণসহ যাবতীয় ব্যায় বহনের ঘোষণা দিয়েছেন।

এরি মধ্যে ওই শিক্ষার্থীকে পাঠ্য বই এবং অন্যান্য শিক্ষা উপকরণ বিতরণ করেছেন পুনাক সভানেত্রী জিসান মির্জা। গতকাল শনিবার পুলিশ সুপার কার্যালয়ে তার পক্ষ্যে বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান শিক্ষার্থী সুমা রায়ের হাতে এসব শিক্ষা সামগ্রী তুলে দেন।

এসময় বরিশাল জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হোসেনসহ জেলা এবং রেঞ্জ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষা উপকরণ বিতরণকালে রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান বলেন, ‘সম্প্রতি এসএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করে উত্তীর্ণ হয় সুমা রায়। কিন্তু তার উচ্চ শিক্ষার স্বপ্নে বাধা হয়ে দাঁড়ায় দারিদ্রতা। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। যা বাংলাদেশ পুনাকের সভানেত্রীর দৃষ্টিতে আসে।

এর পর পরই তিনি সুমা রায়ের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণের দায়িত্ব নেন। তার উচ্চ শিক্ষার জন্য কলেজে ভর্তি, ভেতন, বইসহ যাবতীয় খরচ বহণের ঘোষণা দেন। সেই ঘোষণার আলোকে শনিবার পুনাক সভানেত্রী’র পাঠানো শিক্ষা সামগ্রী আনুষ্ঠানিকভাবে তুলে দেয়া হয়েছে সুমা রায় ও তার অসহায় পরিবারের হাতে।

পুনাক সভানেত্রীর এমন উদারতার বিষয়ে নিজের অনুভূতি প্রকাশ করেন সুমা রায়। তিনি বলেন, ‘আমার বাবা অশোক রায় একজন শারীরিক প্রতিবন্ধী। মানুষের জমিতে কাজ করে আমার লেখাপড়া চালিয়ে আসছি। আমাদের ঘর নেই, পড়ার একটি টেবিল নেই। আমার ভালো একটি জামাও নেই।

আজ আমার স্বপ্ন পূরণে বাংলাদেশ পুনাক সভানেত্রী পাশে দাঁড়িয়েছেন। আমার উচ্চ শিক্ষা নিশ্চিত করতে আমাকে শিক্ষা সামগ্রী দিয়েছেন। এটা আমার কাছে যে কতটা আনন্দের তা বলে বুঝাতে পারছি না।

উল্লেখ্য, আগৈলঝাড়ার বারপাইকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়ে সাফল্যের সাথে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হয়েছেন সুমা রায়।

  • ফেইসবুক শেয়ার করুন