ই-পেপার

লালমোহনে নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়া চার নেতা বহিস্কার

লালমোহন (ভোলা) প্রতিবেদক | আপডেট: May 26, 2022

ভোলার লালমোহনে আওয়ামীলীগের দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে গিয়ে ইউনিয়ন পরিষোদ নির্বাচনে অংশগ্রহণ করায় চার বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

এরা হলেন- ২নং কালমা ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি জাকির হোসেন পঞ্চায়েত, ৮নং রমাগঞ্জ ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন, ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মোসলেউদ্দিন লিটন ও উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক মো. আনোয়ার রাব্বি।

বৃহস্পতিবার (২৬ মে) লালমোহন উপজেলা আওয়ামীলীগের সভাপতি নূরুন্নবী চৌধুরী শাওন ও সাধারণ সম্পাদক মো. ফকরুল আলম হাওলাদার স্বাক্ষরিত ‍এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের ‍উপজেলা ‍আওয়ামী লীগ ‍এবং অঙ্গ সংগঠন থেকে বহিস্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্রের ৪৭ এর ১১ ধারা মোতাবেক ও স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কেহ প্রার্থী হইলে দল হইতে সরাসরি বহিস্কার হইবেন। এছাড়া গত ২৩ মে কার্যকরী সভায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহীত হয়।

উক্ত ধারা ও সভার সিদ্ধান্ত মোতাবেক লালমোহন উপজেলার ২নং কালমা ও ৮নং রমাগঞ্জ ইউনিয়ন পরিষদে নির্বাচনে দলীয় নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে যারা বিদ্রোহী প্রার্থী হইয়াছেন তাদের দল থেকে বহিস্কার করা হলো।

পাশাপাশি বহিস্কৃত ব্যক্তিদের সাথে দলের অন্যান্য নেোদের সাংগঠনিক কোন কার্যক্রম না করার জন্য নির্দেশ দেয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহরের শেষ দিনে তারা তাদের প্রার্থীতা প্রত্যাহার করেনি। কালমা ও রমাগঞ্জ ইউনিয়নে আগামী ১৫জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন