ই-পেপার

লাঠিচার্জের পরেও প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি করলো ছাত্রদল

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 2, 2022

বরিশালে জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বের হওয়া র‌্যালিতে বাধা এবং লাঠিচার্জ করেছে পুলিশ। রোববার বেলা সাড়ে ১২টার দিকে সদর রোড বিবি পুকুর পাড় এলাকায় এই ঘটনা ঘটে। তবে এই ঘটনায় কোন আহত বা আটকের খবর পাওয়া যায়নি।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে ছাত্রসমাবেশ আয়োজন করে জেলা ও মহানগর ছাত্রদল। সমাবেশকে ঘিরে দলীয় কার্যালয়ের চার পাশ ঘিরে রাখে পুলিশ। মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন।

বিশেষ অতিথি ছিলেন- কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল জেলার সভাপতি মাহফুজুল আলম মিঠু। সমাবেশে বক্তারা বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিদেশে সুচিকিৎসার দাবি জানান।

এর আগে ছাত্রসমাবেশকে ঘিরে নগরী ও বিভিন্ন উপজেলা থেকে ছাত্রদল নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল সহকারে সদর রোডে বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। সমাবেশ পরবর্তী ছাত্রদল নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের করেন। র‌্যালিটি সদর রোডে যেতে চাইলে সেখানে পুলিশ তাদের বাধা দেয়।

এ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাস্তাধস্তির এক পর্যায় নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। পরে নেতাকর্মীরা পুনরায় সংগঠিত হয়ে র‌্যালি বের করে। ওই র‌্যালিটি পুলিশ বেষ্টুনিতে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

অপরদিকে, বরিশাল জেলা ছাত্রদলের উদ্যোগে র‌্যালি করা হয়েছে। র‌্যালিতে ছাত্রদল নেতৃবৃন্দ ছাড়াও বিএনপি’র বরিশাল বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মহানগর বিএনপি’র সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন