ই-পেপার

মোরগের কণ্ঠে আল্লাহ আল্লাহ ডাক!

নিজস্ব প্রতিবেদক | আপডেট: September 13, 2022

মোরগের কণ্ঠে আল্লাহ আল্লাহ ডাক! শুনে অবাক হওয়ারই কথা। এমন ঘটনা অবিশ্বাস্য মনে হলেও সত্যি। ঘটনাটি সরেজমিন দেখা যায় পাবনার ঈশ্বরদী উপজেলার ডিগ্রিপাড়া এলাকার সাইদুর মোল্লার বাড়িতে। এখন তার বাড়িতে প্রতিদিন ভিড় করছে দূর-দূরান্ত থেকে আসা কৌতূহলী মানুষ।
মোরগের কণ্ঠে আল্লাহ আল্লাহ ডাক!

ঠিক মানুষের মতোই মোরগটি উচ্চৈঃস্বরে আল্লাহ আল্লাহ করে ডাকছে! বিস্মিত এলাকাবাসীর দাবি, এটি সৃষ্টিকর্তার বিশেষ কুদরতি খেলা।

জানা যায়, ছয় মাস আগে এলাকার সাইদুর মোল্লার স্ত্রী নুরজাহান খাতুন তার বাড়ির পালিত মুরগির ডিম দিয়ে ওই মোরগের বাচ্চাটি ফুটিয়েছিলেন।

নুরজাহান খাতুন জানান, এক মাস আগে মোরগটি পাশের এক প্রতিবেশী খাওয়া উদ্দেশ্যে তার কাছ থেকে কিনে নেন। কেনার পর ওই প্রতিবেশী যখন মোরগটিকে জবাই করতে নেন, ঠিক তখনই উচ্চৈঃস্বরে আল্লাহ আল্লাহ করে ডাকতে থাকে। অবাক হয়ে মোরগটি ফিরিয়ে দেন নুর জাহানের কাছে। বিষয়টি জানাজানি হলে তার বাড়িতে ভিড় করেন গ্রামবাসী।

মোরগটির মালিক সাইদুর মোল্লা বলেন, ‘এটি আল্লাহ আমাকে দিয়েছেন। আমি আর এটি কারো কাছেই বিক্রি করব না। এখন থেকে আমি এই মোরগটি যত্ন করে লালনপালন করব।’

এদিকে দাশুরিয়া ডিগ্রিপাড়া হাফিজিয়া মাদ্রাসার মুহতাতিম শিক্ষক হাফেজ মাওলানা তৌহিদুল ইসলাম বলেন, আল্লাহর নিয়ামক হিসেবে মোরগটি কণ্ঠে বারবার আল্লাহ নাম নিচ্ছে।

ঈশ্বরদী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নাজমুল হোসাইন জানান, বৈজ্ঞানিকভাবে ব্যাখ্যা করা সম্ভব নয়। ঘটনাটি অলৌকিক কি না, এ বিষয়ে নিশ্চিত হতে গবেষণার প্রয়োজনীয়তার কথা জানান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন