ই-পেপার

মোমবাতি প্রজ্বালন, আলোচনা সভার মধ্যে দিয়ে শোকাবহ আগস্টের কর্মসূচি শুরু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 1, 2022

শুরু হলো শোকাবহ আগস্ট। প্রথম প্রহরে (রোববার রাত ১২টা ১ মিনিট) নগরীর বিবির পুকুর পাড়ে বরিশাল মহানগর ছাত্রলীগের উদ্যোগে মোমবাতি প্রজ্বালন করা হয়।

এতে অংশ নেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।এ কর্মসূচিতে অংশ নেয়া সকলে শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর আদর্শে দেশ গড়ার প্রত্যয় আর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকরের দাবি জানান।

এসময় সিটি মেয়র বলেন, ৭৫ পরবর্তী সময়ে যাদের জন্ম হয়েছে, সেই প্রজন্মকে আমরা জানাতে চাই যে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করা হয়নি, লাল-সবুজের পতাকাকে হত্যা করা হয়েছে।বঙ্গবন্ধু যে আত্মত্যাগ করেছেন পুরো পরিবারসহ, বঙ্গবন্ধুর সেই আত্মত্যাগ যেন নতুন প্রজন্ম ভুলে না যায় এবং বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সোনার বাংলাদেশ গড়ার জন্য মুক্তিযুদ্ধের পক্ষে থাকে আমরা সেই বার্তা দিতে চাই।

মেয়র আরো বলেন, মহানগর ছাত্রলীগ মোমবাতি প্রজ্বালন করেছে। এটি শুধু মোমবাতির আলো নয়। এই আলো মুক্তিযুদ্ধের চেতনার আলো, বঙ্গবন্ধুর আদর্শের আলো এবং এ আলোকেই আমরা বয়ে নিয়ে যেতে পারি প্রজন্ম থেকে প্রজন্মে।

এদিকে শোকাবহ আগস্ট উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার বিকেলে বরিশাল মহানগর আওতাধীন ১ নম্বর ওয়ার্ডের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রবল বর্ষনকে উপেক্ষা করে সভায় অংশ নেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এছাড়া মহানগর আ.লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ সসভায় বরিশাল মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।

  • ফেইসবুক শেয়ার করুন