ই-পেপার

মাদরাসা বোর্ডে শীর্ষে ঝালকাঠি এনএস কামিল মাদরাসা

আরিফুর রহমান, ঝালকাঠি।। | আপডেট: December 30, 2021

মাদরাসা বোর্ডে দাখিল পরীক্ষার ফলাফলে এবছরও শীর্ষে ঝালকাঠির ঐতিহ্যবাহী এন এস কামিল মাদরাসা (নেছারাবাদ মাদরাসা)।পাস এবং জিপিএ-৫ এ মাদরাসা বোর্ডে এবারও শীর্ষে আছে মাদরাসাটি।

বৃহস্পতিবার(৩০ ডিসেম্বর)ফলাফল ঘোষণাকালে মাদরাসা কর্তৃপক্ষ এ তথ্য জানান।

মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মো. আবদুল কাদির জানান, এ বছর ঝালকাঠি এনএস কামিল মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় ২৯২ শিক্ষার্থী অংশ নিয়ে সবাই পাস করে। এর মধ্যে ১৩১ জন পেয়েছে জিপিএ ৫। এছাড়াও ১৪৭ জন এ গ্রেড ও ১৪ জন এ মাইনাস পেয়ে উত্তীর্ণ হয়। ফলাফলে মাদরাসা বোর্ডে এনএস কামিল মাদরাসা দেশের শীর্ষে রয়েছে বলে জানিয়েছেন তিনি।

মাদরাসার অধ্যক্ষ মাওলানা গামী মুহাম্মদ শহিদুল ইসলাম জানান, মাদরাসায় প্রায় পাঁচ হাজার ছাত্র অনার্স, মাস্টার্স, দাখিল, আলিম, ফাজিল ও কামিলে পড়ালেখা করছেন। মুসলিম ঐক্যের প্রতীক আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহাম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজরের পুষ্ঠপোষকতায়, দলীয় রাজনীতিমুক্ত শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় ক্লাসটেস্ট নেওয়া হচ্ছে।

পাশাপাশি দুর্বল ছাত্রদের জন্য বছরের বিভিন্ন সময়ে ফীডব্যাক ক্লাস, অভিভাবক সম্মেলনসহ শিক্ষা সহায়ক কার্যক্রম সফল বাস্তবায়ন, আবাসিক ছাত্রদের জন্য সার্বক্ষণিক মনিটরিং ও টিউটর দ্বারা আবাসিক ক্লাস ও সময়োপযোগী ব্যবস্থা গ্রহণের কারণে কেন্দ্রীয় পরীক্ষায় প্রতিষ্ঠানটি গৌরবোজ্জল সাফল্য অর্জন করেছে।

উল্লেখ্য ঐক্য নীতির প্রবর্তক যুগশ্রেষ্ঠ দার্শনিক হযরত কায়েদ ছাহেব হুজুর রহ. ১৯৫৬ইং সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন।আমীরুল মুছলিহীন মাওলানা মুহাম্মদ খলীলুর রহমান নেছারাবাদী ১৯৯৪ সালে দায়িত্ব গ্রহণের পর থেকে মাদ্রাসার অবকাঠামো উন্নয়ন শুরু করেন৷ সেই সঙ্গে পড়াশোনার মানোন্নয়নে মনোযোগী হন৷

মাদরাসাটিতে দাখিল ও আলিম পর্যায়ে বিজ্ঞান ও মানবিক উভয় শাখা চালু আছে। ফাযিলে ২টি বিষয়ে অনার্সের সুযোগ রয়েছে এবং কামিল পর্যায়ে হাদীস, তাফসীর ও ফিকহ বিভাগ রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন