ই-পেপার

মনপুরায় চেয়ারম্যান বাড়িতে হামলা-ভাংচুর, লুটপাট: আহত-১০

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 7, 2022

ভোলার মনপুরায় সাবেক চেয়ারম্যান আলাউদ্দিনের নেতৃত্বে ১ নং মনপুরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলমগীরের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর, মারধর ও লুটপাটের অভিযোগ উঠেছে। আ’লীগের চেয়ারম্যান মনোনয়ন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আলাউদ্দিন নিজেই এই হামলা চালান বলে অভিযোগ বর্তমান চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর।

এ সময় হামলাকারীরা চেয়ারম্যানের মা, ভাই বিআরডিবি চেয়ারম্যান ও অপরভাই যুবলীগ সম্পাদক সহ ১০ জনকে বেদম মারধর করে আহত করেন। এছাড়াও চেয়ারম্যান সমর্থকদের ৩টি ব্যবসায়ীর প্রতিষ্ঠান ভাংচুর করা হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় এলাকায় থমথমেভাব বিরাজ করছে। যে কোন সময় ফের বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

শুক্রবার সকাল ৯ টায় উপজেলার মনপুরা ইউনিয়নের কাউয়ারটেক সংলগ্ন আলমগীর চেয়ারম্যানের বাড়িতে এই ঘটনা ঘটে। পরে চৌমুহনী বাজার ও নতুন রামনেওয়াজ বাজারে চেয়ারম্যান সমর্থিত তিন ব্যবসায়িক প্রতিষ্ঠা হামলা চালানো হয়।

হামলায় আহতরা হলেন- চেয়ারম্যানের মা ফাতেমা খাতুন, ভাই বিআরডিবি চেয়ারম্যান আবদুস সালাম, অপর ভাই ইউনিয়ন যুবলীগ সম্পাদক মিজান, জিহাদ হোসেন, অভি, মোঃ কাসেম, শাকিব, তসলিম, গিয়াস ও বেলাল। এদের সবার বাড়ি উপজেলার মনপুরা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

এছাড়াও চেয়ারম্যান সমর্থিত ভাংচুরকৃত তিন ব্যবসায়ীক প্রতিষ্ঠান হলো- চেীমুহনী বাজারের শাকিব ইলেকট্রনিক্স, নতুন রামনেওয়াজ বাজারে গিয়াসের কসমেটিক্স ও রুবি বস্ত্র বিতান।

প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি জানান, সকাল ৯ টায় সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন ২০-২৫ জন লোক নিয়ে বর্তমান চেয়ারম্যান আলমগীরের ভাইয়ের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর সহ মারধর করে। এই সময় ওই সমস্ত লোকজন চেয়ারম্যানের দুই ভাই ও বৃদ্ধা মাকে মারধর করে।

এই ব্যাপারে মনপুরা ইউনিয়নের চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর বলেন, যুবদল থেকে আ’লীগ যোগদান করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে লাঠিয়াল বাহিনীর প্রধান আলাউদ্দিন। এখন সে আ’লীগের টিকেট পেতে ও রাজনৈতিক প্রভাব বিস্তার করতে আমার বাড়িতে হামলা চালিয়ে লুঠপাটসহ আমার মা ও ভাইকে মারধর করে।

তিনি আরও বলেন, এর আগে এই লাঠিয়াল বাহিনীর নেতা আলাউদ্দিন হিন্দুদের জমি দখল ও এক শিক্ষককে গলায় রসি দিয়ে ঘুরানোর অপরাধে জেলও খেটেছেন। তবে অভিযোগের ব্যাপারে বক্তব্য জানতে সাবেক চেয়ারম্যান আলাউদ্দিনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, চেয়ারম্যানের বাড়িতে হামলার ঘটনায় লিখিত অভিযোগ পায়নি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। কেউ অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন