ই-পেপার

মঙ্গু কন্যা রচিত ‘বাবার যাপিত জীবন ও রাজনীতির পথচলা’ বইয়ের মোড়ক ‍উন্মোচন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 7, 2022

মুলাদীতে চার বারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন মঙ্গুর উত্তরসুরী ডা. জাহানারা লাইজুর লেখা ‘বাবার যাপিত জীবন ও রাজনীতির পথচলা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় সাবেক এমপি মোশাররফ হোসেন মঙ্গুর বাস ভবনে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে বইটির মোড়ক উম্মোন করা হয়।

এতে সভাপতিত্ব করেন বরিশাল উত্তর জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোহাম্মাদ শহীদুল্লাহ। প্রধান অতিথি ছিলেন, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন।

ডা. জাহানারা লাইজু ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরিশাল উত্তর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবিদুর রহমান হুমায়ুন, উপজেলা বিএনপির সহসভাপতি অধ্যাপক শরীয়ত উল্লাহ, যুগ্ম সম্পাদক অ্যাড. তরিকুল ইসলাম দিপু মোল্লা, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক অধ্যাপক মুনিরুজ্জামান মনির, হিজলা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দীন অপু চৌধুরী,

সাবেক ইউপি চেয়ারম্যান আফসার উদ্দীন, হিজলা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. দেওয়ান মো. মনির হোসেন, মুলাদী পৌর বিএনপির সহসভাপতি এনামুল হক ইনু, যুগ্ম সম্পাদক কাজী কামাল হোসেন, বরিশাল উত্তর জেলা মহিলা দল সভাপতি শায়লা শারমিন মিম্মু, সহসভাপতি মিসেস হাওয়ানুর চৌধুরী, হিজলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক দেওয়ান আ. মান্নান, উপজেলা যুবদল যুগ্ম আহ্বায়ক সালাম কবির হাওলাদার, পৌর যুবদল আহবায়ক আনিসুর রহমান আলাল,

উপজেলা স্বেচ্ছাসেবকদল সদস্য সচিব আবু জাহিদ মোল্লা, যুবদল নেতা পৌর কাউন্সিলর মিজানুর রহমান, আরিফুর রহমান টিটু, জসিম উদ্দীন সিকদার, উপজেলা ছাত্রদল আহ্বায়ক মহিউদ্দীন ঢালী, সদস্য সচিব মো. বেল্লাল হোসেন, জেলা ছাত্রদল সহ-সভাপতি রফিকুল ইসলাম রাফিল, বাবুগঞ্জ উপজেলা ছাত্রদল আহবায়ক আতিক আলআমিনসহ উপজেলা, পৌর এবং ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা। অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কমানায় দোয়ামোনাজাত করা হয়।

ডা. জাহানারা লাইজু জানান, তাঁর বাবা বর্ষিয়ান রাজনীতিবিধ মোশাররফ হোসেন মঙ্গু বিএনপির মনোনয়ন নিয়ে জনগনের ভোটে আরবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে মানুষের ভাগ্যউন্নয়নে কাজ করে গেছেন। তিনি নিজের জীবনযাপন এবং রাজনীতির পথচলা নিয়ে একটি বই লেখা শুরু করেছিলেন, এরই মধ্যে বাবা অসুস্থ হয়ে পড়ায় পিতার জীবন যাপন এবং রাজনীতি নিয়ে এই বইটি লেখা শেষ করেছি।

  • ফেইসবুক শেয়ার করুন