ই-পেপার

ভারতকে পেছনে ফেলল পাকিস্তান

বিএসএল নিউজ ডেস্ক | আপডেট: June 13, 2022

মাঠের ক্রিকেটে দাপট দেখিয়ে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে। তার আরেকটা স্বীকৃতি পেয়েছে দলটি। এই ফরম্যাটের আইসিসি র‌্যাংকিংয়ে প্রতিবেশী দেশ ভারতকে পেছনে ফেলল পাকিস্তান।

ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ তে হোয়াইটওয়াশ করার পরের দিনই এই সুখবর পেল পাকিস্তান। সোমবার ঘোষিত সবশেষ প্রকাশিত দলীয় র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে চার নম্বরে উঠেছে দলটি।

বাবর আজমের দল এই সিরিজ শুরুর আগে ১০২ রেটিং নিয়ে ছিল র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে। সিরিজ শেষে রেটিং এখন ১০৬। ১০৫ রেটিং নিয়ে পাঁচে নেমে গেল ভারত।

অবশ্য র‌্যাংকিংয়ে পাকিস্তানকে পেছনে ফেলার সুযোগ সামনেই পাবে ভারতীয় দল। আসছে আগস্টে পাকিস্তানের পরের ওয়ানডে সিরিজ। তার আগেই ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি করে ওয়ানডে খেলবে ভারত। সেখানে সাফল্য মিললেই ফের এগিয়ে যাবেন রোহিত শর্মারা।

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে আগের মতোই শীর্ষে আছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১২৫। এরপরই আছে ১২৪ রেটিং পয়েন্ট নিয়ে ইংল্যান্ড। তারপরই অস্ট্রেলিয়া। বাংলাদেশ ক্রিকেট দল ৯৫ রেটিংয়ে আছে সাত নম্বরে। টাইগারদের পরই আছে যথাক্রমে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।

  • ফেইসবুক শেয়ার করুন