ই-পেপার

ভাণ্ডারিয়ায় ২৪তম উপজেলা মতুয়া সম্মেলণ অনুষ্ঠিত

শফিক ‍আজাদ, ভাণ্ডারিয়া | আপডেট: December 1, 2021

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় গতকাল(১লা ডিসেম্বর)বুধবার রাতে হিন্দুধমার্বলম্বী মতুয়া সম্প্রদায়ের ২৪তম সম্মেলণ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় হাসপাতাল মাঠ সংলগ্ন মন্দির প্রাঙ্গনে ‍এই অনুষ্ঠানের ‍আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মতুয়া সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা শ্রী শ্রী হরি চাঁদ,গুরু চাঁদ ঠাকুরের প্রতিষ্ঠিতা ওরাকান্দি মতুয়া ধামের অষ্টম পুরুষ মতুয়া সম্প্রদায়ের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি এবং গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর।

সম্মেলণে কাঠালীয়া তফাজ্জল হোসেন মানিক মিয়া সরকারি কলেজের অধ্যাপক তপন কুমার হালদারের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,বিশ্ব মতুয়া পরিষদের সভাপতি শ্রী হর প্রসাদ বাগচী, জাতীয় পার্টি-জেপির যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, জাতীয় পার্টি-জেপির যুগ্ম আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার বাংলাদেশ মতুয়া কেন্দ্রীয় কমিটির মহাসচিব শ্রী সাগর সাধু ঠাকুর, পিরোজপুর জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান, কাঠালীয়া উপজেলা মতুয়া কমিটির সভাপতি শ্রী অরবিন্দু হালদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শ্রী সুব্রত ঠাকুর বলেন,শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুরের পদাঙ্ক অনুশরণ করে তার মতাদর্শে একটি অসাম্প্রদায়ীক চেতনার বাংলাদেশ আমরা প্রত্যাশা করি। এবং ঠাকুরের অমীয় বাণী “হরিবল” শব্দই ই বলে দেয় মতুয়া সম্প্রদায় একটি নীতি আর্দশ নিয়ে দেশ ব্যাপি ভক্তের কল্যাণে কাজ করে যাচ্ছে।

এসময় তিনি এ উপজেলায় এই মন্দিরটি প্রতিষ্ঠার পর সাবেক সফল যোগাযোগ মন্ত্রী ,জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি ১৯৯৮সালে আনুষ্ঠানিক উদ্ধোধন করায় তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং আন্তরিক অভিনন্দন জানান।

রাতে মতুয়া সম্প্রদায়ের ভাণ্ডারিয়া উপজেলা সভাপতি শ্রী শংকর মৃধার উদ্যোগে আগত অতিথিবৃন্দ এবং কয়েক শত নারী-পুরুষ সহ বিভিন্ন বয়সী ভক্তবৃন্দ আনোয়ার হোসেন মঞ্জু এমপি এর সুস্বাস্থ্য ও দীঘার্য়ূ কামনায় বিশেষ প্রাথণা করেন।

  • ফেইসবুক শেয়ার করুন