ই-পেপার

বিজয়ের ৫০ বছরে বরিশালে আওয়ামী লীগের বর্ণাঢ্য র‌্যালি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: December 18, 2021

বাংলাদেশ বিজয়ের ৫০ বছর পূর্তি এবং মুজিববর্ষ উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য বিজয় র‌্যালি ও সমাবেশ করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। শনিবার (১৮ ডিসেম্বর) বিকাল ৪টায় দলীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচির আয়োজন করা হয়।

র‌্যালি পূর্বক সদর রোডের শহীদ সোহেল চত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন।

বক্তব্য রাখেন- বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

সংক্ষিপ্ত সমাবেশে সাবেক সাংসদ তালুকদার ইউনুস বলেন, ‘বঙ্গবন্ধুর তন্যায়া শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধে অর্জিত স্বাধীন বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। তাই আমাদের আরো সজাগ থাকতে হবে। আর এজন্য ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন।

প্রধানমন্ত্রীর উন্নয়নের অর্জন দারিদ্র ও ক্ষুদামুক্ত বাংলাড়েশ বিনির্মাণে যাতে কোনভাবেই বাধাগ্রস্ত করতে না পারে সে বিষয়ে সজাগ রাখতে হবে। এ সরকারের উন্নয়ন সকলের মাছে পৌঁছে দিতে হবে।

সমাবেশ পরবর্তী এক বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে সদর রোড, স্ব-রোড, চকবাজার ও ফজলুল হক এভিনিউ সড়ক হয়ে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

র‌্যালিতে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, আবুল হাসানাত আবদুল্লাহ এবং মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র ছবি সম্বলিত ব্যানার, ফ্যাস্টুন, প্লাকার্ড, টি-শার্ট, বাদ্যযন্ত্র এবং ভুভুজেলা বাশি’র শব্দ আর সেøাগানে সেøাগানে মুখোরীত হয় গোটা নগরী।

র‌্যালির অগ্রভাগে দাঁড়িয়ে জাতীয় পতাকা নাড়িয়ে নেতৃত্ব দেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস ও মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর।

এসময় র‌্যালিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসাইন, বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, জেলা যুবলীগের সভাপতি অ্যাপক জাকির হোসেন, জেলা শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, জেলা কৃষক লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল আলম গিয়াস, মহানগরের যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ বাবু প্রমুখ।

এর আগে বিজয় মিছিলকে ঘিরে নগরীসহ বরিশালের বিভিন্ন জেলা এবং উপজেলা থেকে সড়ক ও নৌপথে হাজার হাজার নেতাকর্মী বরিশালে আসেন। তারা নগরীর বিভিন্ন পয়েন্ট থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে সমবেত হন।

  • ফেইসবুক শেয়ার করুন