ই-পেপার

বানারীপাড়ায় ট্রলারে আগুন, শ্রমিক দগ্ধ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 16, 2021

বরিশালের বানারীপাড়ায় একটি মালবাহী ট্রলারে পেট্রোল থেকে আগুন লেগেছে। এসময় দগ্ধ হয়েছেন অলিউল ইসলাম নামের এক শ্রমিক। সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ইলুহার ইউনিয়ন পরিষদ সংলগ্ন মলুহার নতুন বাজার ট্রলার ঘাটে এ ঘটনা ঘটে।

ইলুহার ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.শহিদুল ইসলাম জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে তিনি তার পরিষদে কাজ করছিলেন।

এসময় ডাকচিৎকার শুনে তার ইউনিয়ন পরিষদ সংলগ্ন মলুহার নতুন বাজারের ট্রলার ঘাটে এগিয়ে যান। সেখানে গিয়ে জানতে পারেন, শ্রমিকরা একটি মালবাহী ট্রলার থেকে মলুহার নতুন বাজারের হার্ডওয়্যার ব্যবসায়ী মিরাজ হোসেনসহ কয়েক জন মুদি দোকানীর বিভিন্ন প্রকার মালামাল আনলোড করছিলেন।

এসময় অন্ধকারের মধ্যে অলিউল ইসলাম (৩৮) নামের এক শ্রমিক ওই ট্রলারে লাইটার জ¦ালিয়ে হার্ডওয়্যার ব্যবসায়ী মিরাজ হোসেন’র পেট্রোল খুঁজতে ছিলেন।

এসময় তার ম্যাচলাইটের আগুন ওই ট্রলারে থাকা পেট্রোল কন্টেইনারে লেগে যায় এবং মুহূর্তের মধ্যে সেই আগুন অন্যান্য মালামালের বস্তায় ছড়িয়ে পড়ে। এসময় অলিউল অগ্নিদগ্ধ হয়ে ডাকচিৎকার দেন এবং নিজের জীবন বাঁচাতে জনতার খালে ঝাঁপিয়ে পড়েন।

এসময় তিনি ঘটনাস্থল থেকে অগ্নিদগ্ধ অলিউলকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেন। ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম আরও জানান, অগ্নিদগ্ধ শ্রমিক অলিউলের শরীরের বিভিন্ন স্থান পুড়ে গেছে। তিনি অগ্নিদগ্ধ অলিউলের প্রাথমিক চিকিৎসার জন্য সকল প্রকার আর্থিক সহায়তা প্রদান করেছেন।

এদিকে, সম্প্রতি স্ট্রোকে অসুস্থ হয়ে চিকিৎসাধীন ট্রলার মালিক মো.নুরুল ইসলাম জানান, তিনি দীর্ঘ দিন ধরে একটি ট্রলারে বানারীপাড়া বন্দর বাজারসহ বিভিন্ন বাজারের হার্ডওয়ার ও মুদি দোকানীদের মালামাল ভাড়ায় পরিবহন করে আসছিলেন।

সোমবার রাতে তার ট্রলারে থাকা মলুহার নতুন বাজারের হার্ডওয়্যার ব্যবসায়ী মিরাজ হোসেনের দোকানের পেট্রোল খুঁজতে গিয়ে অসাবধানতাবশত অলিউল নামের এক শ্রমিক অগ্নিদগ্ধ হন। এব্যাপারে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ মো. হেলাল উদ্দিন জানান, তিনি কোন দুর্ঘটনার খবর পাননি।

  • ফেইসবুক শেয়ার করুন