ই-পেপার

বরিশালে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে দুই গ্রুপের হাতাহাতি, মিছিলে বাধা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 12, 2022

বরিশালে বিএনপি’র বিক্ষোভ সমাবেশে ছাত্র ‍এবং যুবদলের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। ‍এসময় দলের শীর্ষ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে ‍আসে।

শুক্রবার সকালে জ্বালানি তেল, পরিবহন ভাড়া ও নিত্যপণ্যের মূল্য বৃদ্ধিসহ অসহনীয় লোড শেডিং এবং ভোলায় ছাত্রদল সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহমান হত্যার প্রতিবাদে বরিশাল ‍উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি ‍আয়োজিত বিক্ষোভ সমাবেশে ‍এই ঘটনা ঘটে।

এর ‍আগে শুক্রবার সকালে মেট্রোপলিটন পুলিশের কঠোর বেস্টনির মধ্যে নগরীর সদররোডের দলীয় কার্যলয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ আয়োজন করে বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। সমাবেশ শেষে ছাত্রদল সদররোডে মিছিল করতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে।

উত্তর জেলা বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মো. শহিদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক মুজিবুর রহমান নান্টু, দক্ষিণ জেলার সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন।

বক্তারা বলেন, ‘হঠাৎ মধ্যরাতে জ্বালানি তেলের দাম বাড়িয়ে এই অবৈধ সরকার আবারও প্রমাণ করেছে তারা জুলুমবাজ ও গণবিরোধী। শুধু জনগণের টাকা লুট করতেই জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। বিশ্ববাজারে জ্বালানির দাম কমার পরেও তেলের মূল্যবৃদ্ধি মানুষের রক্ত চুষে নেওয়া ছাড়ার আর কিছুই নয়।’

জ্বালানি তেলের পরে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া চলছে দাবি করে বক্তারা বলেন, ‘এই সরকারের সময় ফুরিয়ে এসেছে। তাদের পতন আসন্ন, এই ঘটনা বুঝতে পেরেই গণবিরোধী সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

বক্তারা বলেন, লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, তেলের দাম বৃদ্ধি এবং অস্বাভাবিক মুল্যস্ফীতির কারণে দেশের মানুষ আজ দিশেহারা। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। গোটা দেশে গণরোষ ছড়িয়ে পড়ছে। সরকার এই গণরোষ ঠেকাতে পুলিশকে ব্যবহার করছে।

বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে গুলি চালিয়ে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম ও আবদুর রহিমকে নির্মমভাবে হত্যা করেছে। দেশের মানুষের দাবি আদায়ে বিএনপির এই দুই আত্মত্যাগী নেতার রক্ত বৃথা যেতে পারে না। তাঁদের রক্তের মধ্যদিয়ে এই জুলুমবাজ, লুটেরা এবং ফ্যাসিবাদী সরকারের পতন ঘটবে।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আখতার হোসেন মেবুল ও উত্তর জেলার সদস্য সচিব মিজানুর রহমান মুকুলের যৌথ সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন- জেলা বিএনপির সদস্য নুরুল আমিন, মুলাদী উপজেলা বিএনপি সভাপতি আবদুস ছত্তার খান, হিজলা উপজেলা বিএনপি আহ্বায়ক আব্দুল গফফার খান, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বরিশাল দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তছলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট হাফিজ আহমেদ বাবলু, উত্তর জেলা যুবদলের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম সুজন প্রমুখ।

সমাবেশের আগে জেলার বিভিন্ন উপজেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা মিছিল সহকারে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশস্থলে এসে জড়ো হয়। এসময় বিপুল সংখ্যক পুলিশ সেখানে মোতায়েন ছিল। সমাবেশ শেষে ছাত্রদল সদর রোডে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ।

  • ফেইসবুক শেয়ার করুন