ই-পেপার

ফায়ার সার্ভিস পৌঁছাবার আগেই ৮ দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 14, 2021

পটুয়াখালীর দুমকি উপজেলার মুরাদিয়া বোর্ড অফিস বাজারে রবিবার গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই হয়েছে। এছাড়া কয়েকটি দোকানের মালামাল দ্রুত নিরাপদ স্থানে সরাতে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অগ্নিকাণ্ডে প্রায়-অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

স্থানীয় লোকজন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, রবিবার (১৪ নভেম্বর) আনুমানিক রাত ১টার দিকে বাজারের কোনো একটি দোকানের বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন স্থানীয়রা। আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা ঘটনাস্থলে পৌঁছায় প্রায় সোয়া ঘন্টা পর।

স্থানীয়রা বলেন, পটুয়াখালী থেকে দুমকিতে ফায়ার সার্ভিসের আসতে ২০-২৫ মিনিট লাগার কথা, সেখানে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসতে এক ঘন্টারও বেশি সময় লেগে গেছে। এ কারণেই ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেড়ে যায়। তবে ফায়ার সার্ভিসের দাবি, তারা ফোন পেয়ে সাথে সাথেই দুমকির উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

পটুয়াখালী ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুনের সূত্রপাতের সঠিক কারণ এখনো জানা যায়নি। এদিকে ঘটনার পরপরই প্রশাসন ও রাজনৈতিক ব্যক্তি এবং জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন, হোটেল ব্যবসায়ী জসিম হাওলাদার, চা দোকানি আলতাফ চাকলাদার, মোবাইল সার্ভিসিংয়ের দোকানি নাইম গাজী, পান শুপারি দোকানি অতুল পাইক, মুদি দোকানি শহিদ শিকদার, পান দোকানি দুলাল হাওলাদার, মুদি দোকানি অমল দাস ও কসমেটিকস দোকানি জুলহাস খান।

  • ফেইসবুক শেয়ার করুন