ই-পেপার

পানের ভিতরে টাকা দিয়ে ভোট কেনেন রহমতপুুরের সাদেক খান!

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 20, 2021

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের টিউবওয়েল প্রতীকের ইউপি সদস্য প্রার্থী সাদেক হোসেন খানসহ তার কর্মী সমার্থকদের বিরুদ্ধে অবৈধ অর্থ ও পেশী শক্তি ব্যবহার করে নির্বাচনী মাঠ দখলের অভিযোগ উঠেছে। শনিবার বিকালে রামপট্টি সরকারি বিদ্যালয়ের মাঠে মানববন্ধন ও প্রতিবাদ সভায় এই অভিযোগ করেন একই ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি দুই প্রার্থী।

মানববন্ধনে তালা প্রতীকের প্রার্থী দুলাল সরদার বলেন, সাদেক খান বিগত দিনে মেম্বার থাকাকালীন বিভিন্ন বয়স্ক, বিধবাসহ বিভিন্ন ভাতা ভোগীদের কাছ থেকে টাকা আদায় করেছে। সে পানের ভিতরে হাজার টাকার নোট দিয়ে ভোট কিনে।

এসময় স্থানীয় মো. আব্দুল রব হাওলাদার বলেন, সাদেক মেম্বার তার পক্ষে কাজ করার জন্য তিন হাজার টাকা দিয়েছিলো। আমি তার টাকা ফিরিয়ে দিয়েছি।

এর আগে বিকাল ৪ টায় ওই এলাকার খানবাড়ী তালা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর ঢালীর পূর্ব নির্ধারিত একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। ওই উঠান বৈঠকটি সাদেক হোসেন খানের কর্মী- সমার্থকরা বানচাল করে দেয়। এসময় তালা প্রতীকের কর্মী সমার্থকদের হুমকি প্রদান করেছে বলে অভিযোগ করেন তারা।

তালা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর ঢালী বলেন, মেম্বার সাদেক হোসেন খান বার বার টাকা ও পেশী শক্তি ব্যবহার করে নির্বাচিত হয়েছেন। তিনি এবারও প্রার্থী হিসাবে অবৈধ টাকা ও ভারাটে মাস্তান দিয়ে নির্বাচনী মাঠ প্রভাবিত করছেন।

টিউবওয়েল প্রীতিকের প্রার্থী সাদেক হোসেন খান অভিযোগ অস্বীকার করে বলেন, যে বাড়ীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর উঠান বৈঠক অনুষ্ঠি হওয়ার কথা ছিলো সেই বাড়ির লোকজন বৈঠকটি বানচাল করেছে। অবৈধ অর্থ ও পেশী শক্তি খাটানোর অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, নির্বাচন করলে এরকম অভিযোগ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের করাটা স্বাভাবিক।

  • ফেইসবুক শেয়ার করুন