ই-পেপার

নিজেই ছিলেন না কর্মস্থলে, অধিনস্তদের দিলেন নোটিশ!

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 17, 2022

পিরোজপুরের নাজিরপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলে বারী নিজে স্টেশনে না থেকেও ১৫ চিকিৎসক ও কর্মচারীদের কর্মস্থলে বিলম্বে উপস্থিতির ব্যাখ্যা চেয়ে নোটিশ দিয়েছেন। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও কর্মচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা গেছে, গণ শনিবার (১৫ জানুয়ারি) ওই কর্মকর্তার স্বাক্ষর করা পৃথক নোটিশের মাধ্যমে ১৫ চিকিৎসক ও কর্মচারীকে ওই চিঠি দেওয়া হয়। এর মধ্যে ২ জন চিকিৎসকসহ ১৩ জন বিভিন্ন পদের কর্মচারী রয়েছেন। এতে তাদের কাছে কর্মস্থলে বিলম্বে উপস্থিতির কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে।

নোটিশ প্রাপ্ত দুই চিকিৎসক হলেন স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (গাইনি) ডা. প্রীতিশ কুমার বিশ্বাস ও আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শুভ ওঝা। এর মধ্যে ডা. শুভ ওঝা ওই দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দায়িত্বে ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের প্রধান অফিস সহকারী মো. আসলাম মিয়া ওই নোটিশ সরবরাহ করেন বলে ভুক্তভোগীরা জানান। তবে, মো. আসলাম মিয়া জানান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলে বারীর মুঠোফোনের নির্দেশে তিনি ওই নোটিশ দিয়েছেন।

এদিকে চিকিৎসক ও কর্মচারীরা জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলে বারী গণ মঙ্গলবার (১১ জানুয়ারি) থেকে রোববার বিকেল ৫টা পর্যন্ত নাজিরপুরেই ছিলেন না।

জেলা সিভিল সার্জন ডাক্তার মো. হাসানাত ইউসুফ জকি জানান, ডা. ফজলেবারী ছুটি নিয়েছেন। তবে কোনো চিকিৎসক বা কর্মচারীকে কোন ধরনের নোটিশ দিলে তার তথ্য আমার কাছে দেওয়ার কথা। আমি অফিসে না থাকার কারণে এ বিষয়ে কিছু জানি না।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলে বারীকে ফোন দিলে তিনি এ বিষয়ে কোন কথা না বলেই লাইন কেটে দেন।

উল্লেখ্য, সম্প্রতি ডা. ফজলে বারীর নামে বিভিন্ন পত্রিকায় ছাগল চুরির করে ভুড়িভোজের সংবাদ প্রকাশ হয়। পরে এ ঘটনায় মামলা করেন ওই ছাগলের মালিক।

  • ফেইসবুক শেয়ার করুন