ই-পেপার

নম্বর ব্লাকলিষ্টে রাখায় প্রেমিকাকে বিষ খাইয়ে হত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 28, 2021

বরিশালের বানারীপাড়ায় প্রেমিকের মোবাইল নম্বর ব্লাকলিষ্টে রাখায় অষ্টম শ্রেণীর এক স্কুলছাত্রীকে বিষপান করিয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় ১৬ বছর বয়সী ওই ছাত্রীকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছাড়া এই ঘটনায় অভিযুক্ত প্রেমিক মিরাজকে আটক করেছে থানা পুলিশ।

বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কবির হাসান জানান, শনিবার দুপুর ১টার দিকে স্থানীয়রা অচেতন অবস্থায় এক স্কুলছাত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। তবে অবস্থা গুরুতর হওয়ায় জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. সৈয়দ মো. নাজমূল হোসেন তাকে উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।

স্কুলছাত্রীর পরিবারের সদস্যদের বরাত দিয়ে ওই চিকিৎসক জানান, ‘এক বখাটে যুবক ওই ছাত্রীকে উত্যক্ত করতো। এজন্য তার নম্বরটি ক্লাকলিষ্টে রাখেন ছাত্রী। এজন্য ওই ছাত্রীকে জোর করে বিষখাইয়ে হত্যার চেষ্টা করেছে। বিষয়টি জেলে থানা পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানান চিকিৎসক।

এদিকে, খবর পেয়ে গৌরনদী থানার অফিসার ইনচার্জ মো. হেলাল উদ্দিন মহাসড়কে দায়িত্বরত মোবাইল টিমের এসআই ওসমান গনিকে ঘটনাস্থলে পাঠিয়ে অভিযুক্ত যুবক মিরাজককে আটক করেন। পাশাপাশি এই ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে মিরাজ ডাকুয়াকে অভিযুক্ত করে থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করেছেন।

স্কুলছাত্রীর বরাত দিয়ে থানা পুলিশ জানিয়েছে, ‘শনিবার সকালে বান্ধুবীকে নিয়ে গুঠিয়া এলাকায় ঘুরতে যান ওই ছাত্রী। দুপুরে সেখান থেকে গাড়িতে বাড়ি ফিরছিলেন। তারা রায়েরহাট ব্রিজের পূর্বপাশের ঢালে পৌঁছামাত্র বানারীপাড়া সদর ইউনিয়নের গাভা গ্রামের মো. ছালাম ডাকুয়ার ছেলে মো. মিরাজ ডাকুয়া (২৫) গাড়ির গতিরোধ করে ছাত্রীর পাশে উঠে বসে।

পরে মিরাজ তার মোবাইল নম্বরটি ব্লকলিষ্টে রাখা এবং গত ১৫ দিন ধরে তার সাথে কথা কেন বলছে না সে বিষয়ে প্রশ্ন করেন ছাত্রীকে। এ নিয়ে অকথ্য ভাষায় গালাগাল করেন ছাত্রীকে। এক পর্যায় তাকে সু-কৌসলে খাবারের সাথে বিষাক্ত দ্রব্য খায়িয়ে হত্যার চেষ্টা ও মিরাজের দেয়া মোবাইল নম্বরটি কেড়ে নেন।

এতে ওই ছাত্রী অচেতন হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।

এই ঘটনায় আটক মিরাজের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ‘মিরাজ ডাকুয়ার সঙ্গে ওই ছাত্রীর প্রায় আড়াই বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছে। সেই সম্পর্কের সুবাধে ছাত্রীর সঙ্গে নিয়মিত কথা বলার জন্য একটি মোবাইল ফোনও কিনে দেন। হঠাৎ করে ওই ছাতী গত ১৫ দিন ধরে মোবাইল নম্বরটি ব্লাকলিষ্ট করে রাখে। এতে মিরাজ ডাকুয়া ক্ষিপ্ত হয়ে তাকে বিষাক্ত দ্রব্য খায়িয়ে হত্যার চেষ্টা করে। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন থানার ওসি।

  • ফেইসবুক শেয়ার করুন