ই-পেপার

দখল, দূষণ ও নাব্যতা পরিদর্শনে নদী রক্ষা কমিশন চেয়ারম্যান

পটুয়াখালী প্রতিবেদক | আপডেট: September 5, 2022

পটুয়াখালীর লোহালিয়া ও লাউকাঠি এবং বহালগাছিয় নদীর দখল, দূষণ ও নাব্যতা পরিদর্শন করলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী। ৫ সেপ্টম্বর সোমবার ও গতকাল রোববার এ দু’দিন সরেজমিন পরির্দশন করেন।

সোমবার সকাল সাড়ে ৯টায় লঞ্চঘাট থেকে তিনি স্পীড বোটে রওনা হয়ে লাউকাঠি নদীর পার ভরাট ও লোহালিয়া নদীর দখল, দূষণ ও নাব্যতা, বালুর মাঠ পরির্দশন করেন।

পরিদর্শন করেন লাউকাঠি ও লোহালিয়া দুই নদীর মোহনাও। পরে সড়ক পথে বহালগাছিয়া নদীতে চারটি বাঁধ দিয়ে নদীর প্রবাহ বন্ধ করে দেওয়ার বিষয়টিও পরিদর্শন করেছেন ।

এর আগের দিন রোববার লাউকাঠি নদীর তীরের দখল, দূষণ সরেজমিনে পরিদর্শন করেন।

এ সময় তাঁর সফর সঙ্গীদের মধ্যে ছিলেন বিশিষ্ট পরিবেশ বিদ মো. এনামুল হক, জাতীয় নদী রক্ষা কমিশনের উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. খ.ম কবিরুল ইসলাম, চেয়ারম্যানের একান্ত্র সচিব মু.বিল্লাহ হোসেন খান।

এছাড়া জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ওবায়দুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মোঃ মামুন-উর রশিদ, সহ পানি উন্নয়ন বোর্ড, বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী আগামীকাল খাল দখল পরিদর্শন করে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের দরবার হলে জেলা নদী রক্ষা কমিটির সভায় যোগ দিবেন।

  • ফেইসবুক শেয়ার করুন