ই-পেপার

জনগণের কাছে আমাদের পেশাদারিত্বের মান বৃদ্ধি পেয়েছে : বিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: December 1, 2021

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, শৃঙ্খলা আমাদের শক্তি, চেইন অব কমান্ড অবশ্যই পালনীয়। আমাদের পেশাদারিত্ব ও শৃঙ্খলার মান বৃদ্ধি পেয়েছে। কারো বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ পেলে যথাযথ দৃষ্টান্তমূলক বিভাগীয় শাস্তির ব্যবস্থা রয়েছে। যে সকল সদস্য আমাদের প্রতিষ্ঠানকে হেয় প্রতিপন্ন করার জন্য বিশৃঙ্খল কাজে নিয়জিত আছেন, তাদের ছাড় নেই। সুতরাং সবাইকে সতর্ক থেকে শৃঙ্খলার সাথে সবকিছু মোকাবিলা করে এগিয়ে যেতে হবে। টিমস্পিরিট বাড়িয়ে জনগণের জানমাল রক্ষায় আত্মনিয়োগ করতে হবে।

মঙ্গলবার সকাল ১১ টায় নগরীর পুলিশ লাইন্সে বিএমপি’র মাসিক কল্যাণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নিষ্ঠার সাথে, শৃঙ্খলার সাথে ইতোমধ্যে আমরা পেশাদারীত্বকে সবার আগে তুলে ধরে অনেক বড় বড় ইভেন্ট সফলভাবে সম্পন্ন করেছি, এমনকি প্রতিষ্ঠা বার্ষিকীতে মাননীয় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ এর উজ্জ্বল উপস্থিতিতে আন্তঃবাহিনী, সামাজিক, রাজনৈতিক, সুধী সমাজ সহ প্রশাসনের সর্বস্তরের অংশগ্রহণ আমাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। প্রতিটি কাজ এভাবেই আগ্রহ নিয়ে করতে হবে। অগ্রহণযোগ্য অনাগ্রহ /অনীহা গড়িমসি আচার আচরন ধুয়ে মুছে জনগণের কাছে নির্ভেজাল সেবা নিশ্চিত করতে পেরেছি বলেই মাননীয় আইজিপি মহোদয়ের সম্মুখে বিভিন্ন বক্তার মুখে তা উঠে এসেছে। এই ধারা অব্যাহত রাখতে হবে। স্বাস্থ্য সুরক্ষায় শিথিলতা চলবে না,মাস্ক কখনোই ছাড়া যাবে না। নিয়ম না মেনে অসুস্থ হয়ে গেলে অর্থনীতির চাকাও পিছিয়ে যাবে। নিজেকে সুস্থ রেখে নির্ভেজাল আইন প্রয়োগ করে অপরাধ দমন করার মাধ্যমে বাংলাদেশ পুলিশের লিডিং ইউনিট হিসেবে এগিয়ে যাওয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সহকারী পুলিশ কমিশনার ফোর্স সাদ্দাম হোসাইন এর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস মো. এনামুল হক, উপ-পুলিশ কমিশনার মো. নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. আশরাফ আলী ভূঞা, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম তানভীর আরাফাত, উপ-পুলিশ কমিশনার উত্তর (গোয়েন্দা বিভাগ) মো. মনজুর রহমান প্রমুখ।

কল্যাণ সভার শুরুতেই বিএমপি’র সকল সদস্যদের বিবিধ কল্যাণে বিগত মাসের আবেদনের প্রেক্ষিতে গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন ও চলতি মাসের বিভিন্ন সদস্যদের আবেদনের প্রেক্ষিতে বিভিন্ন ধরনের কল্যাণমূলক সিদ্ধান্তঃ গ্রহণ করেন। পাশাপাশি পুলিশের আচার-আচরণ, শৃঙ্খলা, ড্রেসরুল সহ নানাবিধ বিষয়ের উপর গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

এছাড়া কল্যাণ সভা শেষে তিনি ভালো কাজ এবং বিভিন্ন আভিযানিক কাজের সফলতার জন্য বিভিন্ন পদমর্যাদার অফিসারদের মাঝে পুরস্কার বিতরণ ও সম্মাননা স্মারক প্রদান করেন।

  • ফেইসবুক শেয়ার করুন