ই-পেপার

গৌরনদীতে বিএনপির ১২ নেতাকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: July 5, 2022

সরকার বিরোধী গোপন বৈঠককালে বরিশালের গৌরনদী উপজেলার বার্থী এলাকা থেকে আওয়ামী লীগ নেতা এবং ইউপি চেয়ারম্যানের ভাইসহ বিএনপি’র ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকালে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এর আগে সোমবার রাতে উপজেলার বার্থী ইউনিয়ন বিএনপি’র সাবেক সহ-সভাপতি আমিনুল হক শাহিনের বাড়িতে অভিযান চালিয়ে ১১ জন এবং পরে আরও একজনকে আটক করে পুলিশ। এসময় বেশ কিছু জিআই পাইপ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আটককৃতরা হলেন- বার্থী ইউনিয়ন বিএনপির সাবেক সহ-সভাপতি ও বিএনপির দলীয় চেয়ারম্যান প্রার্থী আমিনুল হক শাহিন, একই ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসিন্দা ও বিএনপি কর্মী কাইউম খান, রুহুল আমীন, মন্টু খান, রেজাউল মোল্লা, জাফর হাওলাদার, এনায়েত হোসেন, সাইফুল ইসলাম, সামিউল বেপারী, মুন্না বেপারী, আকাশ খন্দকার ও আগৈলঝাড়া উপজেলার চেংগুটিয়া গ্রামের ইত্তেখার তালুকদার।

মামলার বাদী গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কেএম আব্দুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন একদল লোক বার্থী গ্রামের জনৈক আমিনুল হক শাহিনের বাড়িতে গৌরনদী-আগৈলঝাড়ার ১৫-২০ জন লোক সরকার বিরোধী নাশকতার ছক আঁকছে। পরে ওই বাড়িতে অভিযান চালিয়ে বিএনপি’র ১২ নেতাকর্মীকে আটক করা হয়। বাকি কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে, পুলিশ নাশকতার পরিকল্পনার কথা বললেও আটককৃতদের পরিবারের দাবি ভিন্ন। তবে বলছেন, বিএনপি নেতা আমিনুল হক শাহিনের বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে সবাই ওই বাড়িতে গিয়েছিল। সেখানে কোন গোপন বৈঠক হয়নি। রাজনৈতিক কারণে পুলিশ তাদের আটক করেছে।

  • ফেইসবুক শেয়ার করুন