ই-পেপার

উজিরপুরে দুর্ঘটনা: বেঁচে আছেন যমুনা পরিবহনের চালক আরিফ খান

নিজস্ব প্রতিবেদক | আপডেট: May 31, 2022

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরে দুর্ঘটনা কবলিত যমুনা পরিবহনের চালক আরিফ খান বেঁচে আছেন। সবশেষ মোবাইল নম্বর ট্রাক করে তার অবস্থান বাকেরগঞ্জে নিশ্চিত হয় পুলিশ। তবে তার পর থেকেই আবার বন্ধ হয়ে যায় চালকের মুঠোফোন। এমনকি গাড়ির মালিকের মোবাইল নম্বরও বন্ধ রয়েছে।

বরিশালের উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আর্শাদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সড়ক দুর্ঘটনায় ১০ যাত্রীর প্রাণহানির ঘটনা এবং অসংখ্য যাত্রী আহত হওয়ার ঘটনায় উজিরপুর থানায় মামলা করেছে হাইওয়ে পুলিশ। আর মামলাটি তদন্তও করছে হাইওয়ে থানা পুলিশ। যে কারণে মামলার অগ্রগতী সম্পর্কে তারাই ভালো বলতে পারবেন।

তবে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘দুর্ঘটনায় যমুনা পরিবহনের চালক বেঁচে আছেন কিনা সেটা আমরা নিশ্চিত ছিলাম না। তবে এখন নিশ্চিত হয়েছে যে সে বেঁচে আছে। কেননা আমরা তার মোবাইল ট্রাকিং করেছিলাম। সবশেষ সোমবার সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে তার লোকেশন বাকেরগঞ্জে পাওয়া যায়। তবে এর পরেই আবার মোবাইল বন্ধ হয়ে যায়। যে কারণে তাকে আটক করা সম্ভব হয়নি।

তিনি বলেন, ‘আমরা এখনো ধারনা করছি দ্রুত গতিতে গাড়ি চালোনার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। আর বাস চালক আরিফ খান দুর্ঘটনার সময় কোন না কোনভাবে নিজেকে রক্ষা করেছে। হতে পারে তিনি দুর্ঘটনার সময় বাসের জানালা থেকে লাফিয়ে পালিয়ে গেছে। হতে পারে সে কিছুটা আহত হয়েছে। চালকের জানালার পাশে রক্তের চিহ্নও দেখা গেছে। তাকে গ্রেফতার করতে পারলে পুরো বিষয়টি বেরিয়ে আসবে।

প্রসঙ্গত, গত ২৯ মে ভোর সাড়ে ৫টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার বামরাইলে যাত্রীবাহী যমুনা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে ৯ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়। এছাড়া আহত হয় অন্তত ২৫ জন।

তবে ঘটনার পর থেকেই বাসের চালক আরিফ খানের কোন খোঁজ পাচ্ছিলেন না প্রশাসন। চালক আরিফ বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়ার মানিক খানের ছেলে। তিনি বেঁচে আছেন কিনা তাও নিশ্চিত হতে পারছিলেন না কেউ।

  • ফেইসবুক শেয়ার করুন