ই-পেপার

আমি আমার ওয়াদা রাখতে পেরেছি- মেয়র সাদিক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 20, 2022

বরিশাল নগরীর কাউনিয়ায় হরিজন সম্প্রদায়ের জন্য সেবক কলোনীতে ছয়তলা বিশিষ্ট দুটি ভবন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় জানকীসিংহ রোড সংলগ্নে এ সেবক কলোনীর বহুতল ভবনের উদ্ধোধন করেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তিনি ফলক উন্মোচন এবং দোয়া মোনাজাতের মাধ্যমে সেবক কলোনীর দুটি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে লটারি করে হরিজনদের ফ্ল্যাট বুঝিয়ে দেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ এবং প্যানেল মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ অন্যান্য ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগ ও হরিজন সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

উদ্বোধন পরবর্তী আলোচনায় বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, ‘পরিচ্ছন্ন বরিশাল নগরীর অন্যতম দাবিদার হরিজনরা। তারা দিন-রাত পরিশ্রম করে এই শহরকে পরিচ্ছন্ন রাখছেন। এজন্য আমি ধন্যবাদ পাচ্ছি। কিন্তু এই ধন্যবাদ আপনাদের পাওয়া উচিত। আপনারাই ধন্যবাদ পাওয়ার দাবিদার। তাই আমি আপনাদের ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের কারণেই এই শহর পরিস্কার-পরিচ্ছন্ন।

মেয়র বলেন, ‘আমি আপনাদের বাড়ি-ঘরে গিয়েছি, দেখেছি আপনারা কিভাবে এবং কতটা কষ্ট করে থাকেন। দুর্নীতির কারণে আমি অনেক কাজই বন্ধ করে রাখেছি। কিন্তু হরিজনদের কষ্টের কথা ভেবে পুরানো ঠিকাদার বাতিল করে নতুন ঠিকাদার দিয়ে আপনাদের জন্য দুটি ভবন নির্মাণ করে দিয়েছি।

আমি আপনাদের কথা দিয়েছিলাম। আমি যাওয়ার আগে আপনাদের এই কাজ কমপ্লিট করে দিয়ে যাবো। আমি আমার কথা রাখতে পেরেছি। এই ফ্ল্যাটে আপনাদের জীবন মান উন্নত হবে। আপনাদের যেই কষ্ট ছিলো সেই কষ্টটা আর থাকবে না। এখন পরিবেশটা সুন্দর করে রাখার দায়িত্ব আপনাদের।

হরিজনদের সব সময় পাশে থাকার আহ্বান জানিয়ে মেয়র বলেন, কিছুদিন আগে যে একটা ঘটনা ঘটেছিলো, তখন আপনারা যেভাবে রাস্তায় নেমে এসেছিলেন তা দেখে আমার কলিজাটা অনেক বড় হয়েগিয়েছিলো। আপনাদের জন্য আমি কিছু করতে পেরেছে বলেই আপনারা পাশে দাঁড়িয়েছিলেন। আমি ধন্যবাদ জানাই, আপনাদের জীবনমান যেন আরও উন্নত করতে পারি। আমাদের প্রধানমন্ত্রী আছেন বলেই আমরা এই কাজগুলি করতে পারতেছি।

এর আগে বক্তৃতার শুরুতে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সিটি কর্পোরেশনে কর্মরত হরিনদের ফ্ল্যাট প্রদানের পাশাপাশি বেতন বৃদ্ধির ঘোষণা দেন। তিনি বলেন, ‘আপনাদের বেতন বাড়ানো হয়েছে, আপনারা যারা এখন ৭ হাজার টাকা বেতন পাচ্ছেন তারা ১০ হাজার এবং যারা সাড়ে ৪ হাজার টাকা পাচ্ছেন তাদের বেতন বাড়িয়ে ৬ হাজার টাকা করা হয়েছে।

এ সময় বরিশাল সিটি করপোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ, প্যানেল মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ কাউন্সিলরবৃন্দ,সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ, মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. রবিউল ইসলাম।

সিটি কর্পোরেশনের প্রশাসনিক ও জনসংযোগ কর্মকর্তা স্বপন কুমার দাস জানিয়েছেন, ‘বরিশাল সিটি কর্পোরেশনের বাস্তবায়ণে মোট ১৪ কোটি ৫৪ লাখ ৯৫ হাজার ৮২২ টাকা ব্যয়ে সেবক কলোনীতে ‘এ’ ও ‘সি’ নামে দুটি ভবন নির্মাণ করা হয়েছে। ভবন দুটিতে মোট ৯২টি ফ্ল্যাট ও কমিউনিটি সেন্টার রয়েছে।

এদিকে, সেবক কলোনীতে ফ্ল্যাট পাওয়া হরিজন সম্প্রদায়ের মানুষ বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে আমরা আজ বহুতল ভবনে ফ্ল্যাটে থাকতে পারছি। আধুনিক এবং মানসম্মত পরিবেশে আমাদের সন্তানরা বেড়ে উঠতে পারবে। এটা আমাদের জন্য কতটা খুশির সেটা বলে বোঝানো যাবে না। আমাদের এই জীবন-মান উন্নয়নে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ পাশে দাঁড়িয়েছেন। আমরা তার মঙ্গল কামনা করছি।

  • ফেইসবুক শেয়ার করুন