ই-পেপার

রহমতপুর ইউপিতে বহিরাগতদের আনাগোনা: মেম্বারসহ পুলিশ হেফাজতে ৩

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 26, 2021

আগামী ২৮ ফেব্রুয়ারি বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরি মধ্যে শেষ হয়েছে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এমনকি নির্বাচনী এলাকায় বহিরাগতদের অনুপ্রবেশ নিষিদ্ধ করেছেন তারা। তবে অভিযোগ উঠেছে অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে রহমতপুর ইউনিয়নে বহিরাগতদের আনাগোনা বেড়েছে। এরি মধ্যে শুক্রবার সন্ধ্যায় ভোট কেন্দ্রের সামনে রহস্যজনকভাবে ঘোরা ফেরা করায় তিনজনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

এরা হলেন- শামীম খান, শাকিল এবং আরিফ। এরা তিনজনই বাবুগঞ্জ উপজেলার পার্শ্ববর্তী মুলাদী উপজেলার বাসিন্দা এবং এদের মধ্যে শামীম খান মুলাদীর একটি ইউনিয়ন পরিষদের মেম্বার এবং সরকার দলীয় নেতা। তবে এরা কি করণে ভোট কেন্দ্রের সামনে ঘোরা ফেরা করছিলেন সে বিষয়টি জানা যায়নি।

বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান বলেন, ‘ইউপি সদস্যসহ ওই তিনজনকে আটক করা হয়নি। তারা বাবুগঞ্জের রহমতপুরে ভোট কেন্দ্রের পাশে ঘোরা ফেরা করছিলেন। এসময় পুলিশ তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা যে সিদ্ধান্ত দিবেন সে অনুযায়ী ওই তিনজনের বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, থানা পুলিশ এবং স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, ‘ইউপি সদস্যসহ ওই তিন বহিরাগত যুবক আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মোহাম্মদ আক্তার-উজ-জামান মিলন এর পক্ষ্যে নির্বাচনী এলাকায় অনুপ্রবেশ করেছে। বিষয়টি টের পেয়ে প্রতিপক্ষ প্রার্থীর লোকেরা পুলিশকে খবর দেয়।

এর কিছুক্ষণ পরেই বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বাবুগঞ্জ থানায় ছুটে যান অনুপ্রবেশকারী ইউপি সদস্যসহ ওই তিন বহিরাগতকে থানা থেকে ছাড়িয়ে আনতে। এমনকি শেষ পর্যন্ত থারা ওই তিনজনকে থানা থেকে নিয়েও আসেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী এবং তাদের সমর্থকরা বলেন, ‘ভোটের ফলাফল যাই হোক, আমরা চাই সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন। কিন্তু ভোটের আগেই নির্বাচনী এলাকায় বাহিরাগতদের উপস্থিতি সেই সম্ভাবনায় শঙ্খার সৃষ্টি করেছে। ভোটারদের প্রভাবিতসহ কেন্দ্র দখলের আশঙ্কা করছেন তারা। এ কারণে নির্বাচনে সকল প্রার্থীর জন্য সমান অধিকার এবং আইন-শৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষ ভূমিকার দাবি করেন তারা।

  • ফেইসবুক শেয়ার করুন