ই-পেপার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে চরমোনাই’র মাহফিল সমাপ্ত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: December 13, 2021

আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ঐতিহাসিক চরমোনাই মাদরাসা ময়দানে আয়োজিত তিনদিনব্যাপী অগ্রহায়ণ মাহফিল। ১৩ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় সমাপনী অধিবেশন ও আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয় লক্ষ লক্ষ মুসল্লীদের আধ্যাত্মিক এ মিলনমেলা।

এর আগে গত ১০ ডিসেম্বর শুক্রবার বাদ জুমা আমীরুল মুজাহিদীন ও চরমোনাই পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এর উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয়েছিল এ মাহফিল।

সমাপনী বয়ানে চরমোনাই পীর বলেন, মানুষ আজ আল্লাহকে ভুলে নাফরমানি করছে অহরহ। অথচ একজন মানুষ কবরে গিয়ে মাফ না পাওয়া পর্যন্ত নিজেকে নিকৃষ্ট পশুরমত মনে করতে হবে। সুতরাং তাক্বওয়া বা আল্লাহর ভয় অর্জনের মাধ্যমে মহান রবের সন্তুষ্টি নিয়ে কবরে যাওয়ার প্রস্তুতি নিতে হবে। আল্লাহর ভয় যার অন্তরে নেই সেই আলেম, মুফতী ও পীরের কোন মূল্য নেই।

সমাপনী অধিবেশনের বয়ানে চরমোনাই পীর মাহফিল বাস্তবায়নে সম্পৃক্ত সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। আখেরী মুনাজাতে অংশ নেয়া প্রশাসনিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সম্মানিত ওলামায়ে কেরাম এবং গণমাধ্যমকর্মীদের মোবারকবাদ জানান।

এছাড়াও আখেরী মুনাজাতে ভারত, কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন, সিরিয়াসহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন চরমোনাই পীর।

চরমোনাই মাহফিলের অস্থায়ী হাসপাতাল সূত্রে জানা যায়, এবারের মাহফিলে আগত মুসল্লীদের মধ্যে গত শুক্রবার বাকেরগঞ্জের মোঃ আবু হানিফ হাওলাদার (৬৯), মাদারীপুরের মোঃ মামুন (৪৭), শনিবার চাঁদপুরের মোঃ তাজুল ইসলাম গাজী (৬২) এবং রবিবার পিরোজপুরের মোঃ কাশেম আলী (৭৫) ইন্তেকাল করেছেন। তাদের মরদেহ জানাজা শেষে নিজ নিজ এলাকায় প্রেরণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন