ই-পেপার

ভুল প্রশ্নে এক কেন্দ্রে দুবার পরীক্ষা: পটুয়াখালীর সেই কেন্দ্র সচিব প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 16, 2021

পটুয়াখালীর মির্জাগঞ্জের সুবিদখালী সরকারি রহমান পােইলট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভুল সেড কোডের (কোড নং- ৪৪১) প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়ায় ঘটনায় কেন্দ্র সচিবকে প্রত্যাহার করা হয়েছে।

সেই সাথে ওই কেন্দ্রের সচিব হিসেবে আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মালেককে দায়িত্ব দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এই তথ্য জানা গেছে।

এর আগে ভূল সেড কোডে প্রশ্নপত্র বিতরণের কারণে একই কেন্দ্রে দুবার পরীক্ষা গ্রহণের ঘটনায় সোমবার রাতেই কেন্দ্র সচিবকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরীক্ষা কমিটির সভাপতি মোসা. তানিয়া ফেরদৌস। তিন দিনের মধ্যে তাকে জবাদ দিতে বলা হয়েছে।

জানা গেছে, সোমবার সুবিদখালীর ওই কেন্দ্রটিতে ১৯১ জন পরীক্ষার্থী মানবিক শাখার বাংলাদেশ ও বিশ্বসভ্যতা বিষয়ের (বিষয় কোড- ১৫৩) রচনামুলক প্রশ্নে সেড কোড- ৩ এর প্রশ্নপত্রে পরীক্ষা হওয়ার কথা ছিল।

কিন্তু পরীক্ষার্থীদের মাঝে ভুলে সেড কোড-১ এর প্রশ্নপত্র সরবারহ করা হয়। ভূল প্রশ্নপত্রে পরীক্ষা দেয়ার এক ঘন্টা পরে বিষয়টি নজরে আসে কেন্দ্র কর্তৃপক্ষের। তখন তড়িঘড়ি করে ওই প্রশ্ন ও উত্তরপত্র প্রত্যাহার করে নির্ধারিত সেড কোডের প্রশ্নে নতুন খাতায় পুনরায় পরীক্ষা নেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: তানিয়া ফেরদৌস বলেন, কেন্দ্র সচিবকে প্রত্যাহার করে নতুন কেন্দ্র সচিব দেয়া হয়েছে। এছাড়া তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। জবাব পেয়ে পরবর্তী ব্যাবস্থা গ্রহন করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন