ই-পেপার

বিয়েতে ৫ লিটার সয়াবিন উপহার পেলেন জার্মানি আলিসা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: March 12, 2022

প্রণয়ের সম্পর্ক থেকে বিয়ে, অতপর স্বামী-সন্তানকে সাথে নিয়ে সুদূর জার্মানি থেকে বরিশালে ছুটে আসেন আলিসা থেওডোরা পিত্তা। বরিশালের ছেলে রাকিব হোসেন শুভর সঙ্গে জামার্নিতে পরিচয়ের পর পরিণয়, এরপর বিয়ে হয় তাদের। তবে সেখানে বাঙ্গালী রীতি অনুযায়ী ঢাক-ঢোল পিটিয়ে তেমনভাবে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। তবে এবার বাংলা রীতিতে বরিশালের মাটিতে হলো তাদের বিয়ের অনুষ্ঠান।

শুক্রবার (১১ মার্চ) বরিশাল সদর উপজেলার চরবাড়িয়ার উলাল বাটনা এলাকার বাসিন্দা ও চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের বাড়িতে অনুষ্ঠিত হয় বৌ-ভাত অনুষ্ঠান। অনুষ্ঠানে ৫ লিটারের এক বোতল সয়াবিন তেল উপহার দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন বিয়েতে নিমন্ত্রিত পারভেজ রাসেল নামে বরিশালের একজন গণমাধ্যম কর্মী।

তিনি জানান, বর্তমান প্রেক্ষাপটে দেশে আলোচিত ঘটনা সয়াবিন তেলের মূল্য বৃদ্ধি বা তেল সংকট। এসব কারণসহ বিদেশী মেয়ের সাথে দেশী ছেলের এই বিয়েতে বাড়তি আনন্দ দিতেই কৌতুহলবসত এমন ধরণের উপহার দেয়া।

এদিকে, বর্তমান সময়ে বাজারে সংকট থাকা সয়াবিনের পাঁচ লিটারের বোতল উপহার দেয়ার ঘটনাটি বিয়ে বাড়িতে বাড়তি আনন্দের খোড়াগ যুগিয়েছে। অনেকেই বিষয়টি নিয়ে সাহ্যরসে মেতেছে।

শুভর বাবা শহিদুল ইসলাম জানান, ৬৫টি বড় বড় পাত্রে বিয়ের রান্নার আয়োজন করা হয়, যেখানে দুপুরে খাওয়ার জন্য ৩ হাজার মানুষের খাবারের আয়োজন ছিলো। সবকিছু ভালোভাবে সম্পন্ন হয়েছে। বিয়ের প্রতিটি আয়োজন দেখে ছেলের বউ ও তার বান্ধবী বেশি খুশি বলেও জানান তিনি।

এরআগে বুধবার (০৯ মার্চ) সন্ধ্যায় আলিসার শশুর শহিদুল ইসলামের বাড়িতেই গায়ে হলুদের আয়োজন করা হয়। যেখানে আলিসা ও শুভকে হলুদ মাখান স্বজনরা। এরপর বৌভাত অনুষ্ঠানে উভয়ই বিয়ের সাজ সাজেন। অনুষ্ঠানে আমন্ত্রিতেদর যখন খাবার দেয়া হয় তখন সেখানে উভয়কেই দেখা যায় খোঁজ-খবর নিতে।

  • ফেইসবুক শেয়ার করুন