ই-পেপার

বাবুগঞ্জে বিধবার হত্যাকারীদের বাড়ি-ঘর পুড়িয়ে দেয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 17, 2022

বরিশালের বাবুগঞ্জে মরিয়ম হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন ও বিক্ষোভ প্রদর্শন করেছে এলাকাবাসী। সোমবার সকাল ১০টায় উপজেলার কেদারপুর ইউনিয়নের কেদারপুর-লাশঘাটা সড়কের পশ্চিম ভূতেরদিয়া দারুল কোরআন সিনিয়র মাদ্রাসা এলাকায় ওই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

১৩ জানুয়ারি মরিয়ম বেগমকে ধর্ষণের পরে মাথায় আঘাত করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় গ্রেফতারকৃত আসামি সুমন ফকির ও শয়ন শীলসহ জড়িতদের ফাঁসির দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মনববন্ধন ও বিক্ষোভে শিশু-কিশোরদের হাতে ‘ধর্ষকদের ফাঁসি চাই, হত্যাকারীর ফাঁসি চাই, ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই’ লেখা সম্বলিত প্লাকার্ড শোভা পায়। ঘন্টা ব্যাপি এ কর্মসূচিতে কেদারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নূরে আলম বেপারী সভাপতিত্ব করেন।

কেদারপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব আলম মাছুম মৃধার সঞ্চালনায় বক্তব্য রাখেন বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি জহিরুল হাসান অরুণ, বীর মুক্তিযোদ্ধা মোঃ নূর হোসেন নূর কমান্ডার, সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন মৃধা, কেদারপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মিল্টন, সমাজসেবক আঃ রশিদ হাওলাদার, ইউপি সদস্য মোঃ মিজানুর রহমান সিকদার, আমির হোসেন মৃধা, পশ্চিম ভূতেরদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মাসুদুর রহমান প্রমূখ।

এ সময় বিক্ষোভকারীরা ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ফাঁসির দাবি করেন এবং ধর্ষকদের পরিবারকে সমাজ থেকে বয়কট করার ঘোষণা দেন। অন্যথায় তাদের বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়ার ঘোষণা দেন বিক্ষুব্দ জনতা।

বক্তারা ক্লুলেস হত্যার রহস্য উদঘাটন ও জড়িত দুইজনকে গ্রেফতার করায় বাবুগঞ্জ থানার ওসিসহ সকল পুলিশের প্রসংশা করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে তাদের সহযোগীতা কামনা করেন।

উল্লেখ্য বাবুগঞ্জ থানায় দায়ের করা হত্যা মামলায় সুমন ও শয়নকে গ্রেফতার করে রবিবার আদালতে সোপর্দ করেছেন থানা পুলিশ।

  • ফেইসবুক শেয়ার করুন