ই-পেপার

বাবুগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 29, 2021

বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের ১২০নং পুর্ব ভুতেরদিয়া দক্ষিনপারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছালাম’র বিরুদ্ধে পঞ্চম শ্রেনীর ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। সোমবার এঘটনায় স্থানীয় শিক্ষার্থী অভিভাবক বৃন্দ প্রধান শিক্ষকের বিচার চেয়ে প্রতিবাদ সভা করেছে।

প্রতিবাদ সভায় তারা শিক্ষকের নৈতিক চরিত্র নিয়ে প্রশ্ন তুলে বিচারের দাবী করে বক্তব্য রাখেন। প্রতিবাদ সভার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে উপজেলা জুরে সমালোচনার সৃষ্টি হয়।

সোমবার রাতে এই প্রতিবেদকের কাছে যৌন হয়রানির শিকার ওই ছাত্রীর বক্তব্যের একটি ভিডিও ক্লিপ আসে। সেখানে দেখা যায়, সে কান্না জড়িত কন্ঠে প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনে।

গত মঙ্গলবার বিদ্যালয় রুমে পঞ্চম শ্রেনীর ওই ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দিয়ে উত্যাক্ত করে বলে স্বীকার করে ছাত্রীর নানী। ছাত্রীর মায়ের ফোনে ফন দিলে তার নানী ফোন উঠিয়ে বলেন, আমারা মামলা দিয়ে কি এলাকা ছেড়ে চলে যাবো। আমাদের এই এলাকায় থাকতে হবে। বিষয়টি মিমাংসার জন্য চেয়ারম্যান-মেম্বাররা দায়ীত্ব নিয়েছে।

কেদারপুর ইউনিয়ন চেয়ারম্যান নুরে আলম বলেন, বিষয়টি আমি শুনেছি। আমি এই ধরনের অপরাধ করলে তার শাস্তি হওয়া উচিত।

অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে একটি মহল মিথ্যা রটিয়েছে।

বাবুগঞ্জ থানার ওসি তদন্ত মো.অলিউল রহমান বলেন, আমরা ঘটনা শুনে ভিকটিমের বাড়িতে এসেছি। এঘটনায় পুলিশ আন্তরিক রয়েছে। যদি ছাত্রীর পরিবার অভিযোগ করে আমারা আইনী সহায়তা দেব।

  • ফেইসবুক শেয়ার করুন