ই-পেপার

বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস ‍উদ‍যাপিত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 2, 2022

‘মুজিববর্ষের সফলতা ঘরেই পাবেন সকল ভাতা’ এই স্লোগান নিয়ে বর্ণাঢ্য ‍আয়োজনে বরিশালে জাতীয় সমাজসেবা দিবস ‍উদযাপিত হয়েছে। রোববার সকালে জেলা প্রশাসন, সমাজসেবা অধিদপ্তর ও স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থার আয়োজনে সরকারি শিশু পরিবার (বালিকা উত্তর) প্রাঙ্গণে দিবসটি পালন করা হয়।

দিবসটি উদযাপনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় সরকারি শিশু পরিবারে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আল-মামুন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন পিপিএম, বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক হোসেন, বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক স্বপন কুমার মুখার্জি, সনাক বরিশাল জেলার সভাপতি প্রফেসর (অব.) শাহ সাজেদা।

‍এছাড়াও সমাজসেবা অধিদফতরের কর্মকর্তা কর্মচারি, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও শিশু পরিবারের নিবাসী শিশু ‍এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষ শিশু পরিবারের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি, সিআরপির সহযোগিতায় পঙ্গু মানুষের মাঝে কৃত্রিম অঙ্গ প্রদান ‍এবং জেলা প্রশাসকের পক্ষ থেকে শিশুদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও সমাজসেবার কর্মকর্তা কর্মচারীরা বিভিন্ন বিষয়ে অবদান রাখায় সমাজসেবা অধিদফতর এর মাধ্যমে কেন্দ্রীয়ভাবে পুরস্কৃত করা ‍এবং বরিশালে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক জসীম ‍উদ্দীন হায়দার। এসময় একজন প্রতিবন্ধী ব্যক্তিকে ভ্যান গাড়িও ‍উপহার দেয়া হয়।

পরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে অনুষ্ঠান প্রাঙ্গণে মেলার আয়োজন করা হয়। এসময় অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। পরে শিশু পরিবারের শিশুদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন