ই-পেপার

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 16, 2021

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে চৎবঢ়ধৎরহম ঝঅজ ধহফ ওসঢ়ৎড়াবসবহঃ চষধহ শীর্ষক প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করা হয়েছে।

১৬ নভেম্বর সকাল ১০ টায় বিশ^বিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এসময় উপাচার্য বলেন, শিক্ষাই হচ্ছে একটি জাতির মেরুদন্ড। প্রতিযোগিতার এই বিশে^ উন্নত দেশগুলোর সাথে তাল মিলিয়ে চলতে গেলে একটি বিশ^বিদ্যালয়কে শুধু একাডেমিক শিক্ষাই নয় পাশাপাশি গবেষণা ও সহশিক্ষা কার্যক্রমের উপরও গুরত্বারোপ করতে হবে।

অন্যথায় বিশ্বায়নের এ চ্যালেঞ্জ মোকাবেলা করা অসম্ভব হয়ে পড়বে। এক্ষেত্রে এধরনের প্রশিক্ষন কর্মশালা শিক্ষকদের মনোবল বৃদ্ধি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন এর সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালায় রিসোর্চ পার্সন ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির অতিরিক্ত পরিচালক ও সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাজিনা সুলতানা।

এছাড়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ববির আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. রহিমা নাসরিন।

দিনব্যাপী আয়োজিত এ প্রশিক্ষন কর্মশালায় বরিশাল বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সেলফ অ্যাসেসমেন্ট কমিটির ১৮ জন সদস্য প্রশিক্ষন গ্রহণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন