ই-পেপার

বরিশালে বিএনপি’র ওয়ার্ড ভিত্তিক বিক্ষোভ সমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 24, 2022

জ্বালানি তেল ও পরিবহন ভাড়া বৃদ্ধিসহ সকল দ্রব্যমূল্য বৃদ্ধি এবং ভোলায় স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম ও ছাত্রদল সভাপতি নুরে আলমকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকালে বরিশাল মহানগর বিএনপি’র আয়োজনে স্বরোডের একটি কমিউনিটি সেন্টারে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নগরীর ৪, ৫, ৬ ও ৮ নম্বর ওয়ার্ডের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

মহানগর বিএনপি’র আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিছ আক্তার জাহান শিরিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ ও এবায়েদুল হক চান, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান টিপু ও শাহ আমিনুল ইসলাম আমিন।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, ‘এখন থেকে এই ফ্যাসিস্ট সরকারের পতনের এক দফা আন্দোলনকে রাজপথ থেকে গ্রাম-গঞ্জে ও বিভিন্ন থানাসহ ইউনিয়নের প্রতিটি তৃনমুলে ছড়িয়ে দিতে হবে। এজন্য দলের সকল পর্যায়ের প্রতিটি নেতাকর্মীকে আরও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়। পাশাপাশি আওয়ামী লীগ সরকারের পতনের মাধ্যমে নিরপেক্ষ তত্বাবধায়ক গঠনের মাধ্যমে নির্বাচন প্রতিষ্ঠা করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন- মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল, যুগ্ম আহ্বায়ক আলতাফ মাহমুদ সিকদার, মাকসুদুর রহমান মাকসুদ, মহানগর মহিলা দলের সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক মো. ফয়েজ আহমেদ খান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক এইচএম তছলিম উদ্দিন, মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাযহারুল ইসলাম জাহান, মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম রনি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন