ই-পেপার

বরিশালের মাদক কারবারি ঝিনাইদহে ফেন্সিডিলসহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 4, 2022

বরিশালের দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী অ্যাডভোকেট এইচ.এম আলম রশিদ লিখন (৪৬) ও মাসুদ খান বুলেট (৪১) কে ফেন্সিডিলসহ গ্রেফতার করেছে ঝিনাইহদ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এসময় তাদের কাছ থেকে ৬৪ বোতল ফেন্সিডিল এবং একজনের কাছ থেকে দৈনিক বরিশালের আলো নামক পত্রিকার আইন উপদেষ্টা লেখা পরিচয়পত্র উদ্ধার করেছেন তারা।

ডিবি পুলিশ বাদী হয়ে দায়েরকৃত মাদক মামলায় গ্রেফতার দেখিয়ে দুই মাদক কারবারিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। ঝিনাইদহ জেলা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক মো. আনোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত দুই মাদক কারবারি হলেন- বরিশাল সদর উপজেলার চরবাড়িয়ার মৃত মোহাম্মদ আলী খান তোতা মিয়ার ছেলে মাসুদ খান বুলেট (৪১) ও পটুয়াখালী সদর উপজেলার বড় বিঘাই ইউনিয়নের কেওরাবুনিয়া গ্রামের মজিদ হাওলাদারের ছেলে অ্যাডভোকেট এইচ.এম আলম রশিদ লিখন (৪৬)।

এদের দুজনের মধ্যে এইচ.এম আলম রশিদ লিখন বরিশাল নগরীর পুলিশ লাইন রোড এন হোসেন কমপ্লেক্স এবং মাসুদ খান বুলেট নগরীর কালুশাহ সড়ক এলাকার এইচ প্যালেসে বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। এদের দুজনের বিরুদ্ধেই ইতোপূর্বে একাধিক মাদক মামলা রয়েছে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার অফিসার ইনচার্জ আব্দুর রহমান মুকুল।

ঝিনাইদহ জেলা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক মো. আনোয়ার হোসেন জানান, ‘বুলেট এবং লিখন নামের দুই মাদক ব্যবসায়ী রোববার রাত ৯টার দিকে ফেন্সিডিল নিয়ে চুয়াডাঙ্গা থেকে রয়েল পরিবহন কোম্পানির একটি বাসে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করেন।

গোয়েন্দা সংবাদের ভিত্তিতে বিঝয়টি জানতে পেরে ঝিনাইদহ জেলা ডিবি পুলিশের টিম সদর থানা এলাকাধীন মহাসড়কে তল্লাশী চৌকি স্থাপন করে। গভির রাতে রয়েল পরিবহন কোম্পানির বাসটিতে তল্লাশী করে লিখন ও বুলেটের ট্রাভেল ব্যাগে থাকা ৬৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করে ডিবি পুলিশ।

গোয়েন্দা পুলিশের ওই কর্মকর্তা আরও জানান, ‘গ্রেফতারকৃতদের মধ্যে এইচ.এম আলম রশিদ লিখন নিজেকে ‘দৈনিক বরিশালের আলো’ নামক একটি পত্রিকার আইন উপদেষ্টা বলে পরিচয় দিয়েছেন। তার কাছ থেকে ওই পত্রিকার একটি পরিচয়পত্রও উদ্ধার করা হয়েছে। পরিচয়পত্রের মেয়াদ দেয়া রয়েছে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

তিনি বলেন, ‘দুজনের বিরুদ্ধে ডিবি পুলিশ বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার তাদের দুজনকেই আদালতে সোপর্দ করা হয়।

জানা গেছে, ইতোপূর্বে মাদক কারবারি এইচ.এম আলম রশিদ লিখনের বরিশাল জেলা আইনজীবী সমিতির ‘ল’ চেম্বার থেকে ফেন্সিডিল উদ্ধার করে ডিবি পুলিশ। এছাড়া যশোরেও তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে। এছাড়া বুলেটের বিরুদ্ধেও মাদক আইনে বরিশালে পৃথক দুটি মামলা রয়েছে বলে জানিয়েছেন কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান লিখন।

  • ফেইসবুক শেয়ার করুন